চট্টগ্রাম বুধবার, ২২ জানুয়ারি, ২০২০

১১ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:৫১ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

ধর্মীয় অনুভূতিতে আঘাত : লতিফ সিদ্দিকীর খালাস

সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় খালাস পেয়েছেন। মাগুরার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত – ২ এর বিচারক মাহবুবা শারমীন আজ বুধবার (১১ সেপ্টেম্বর) এই রায় প্রদান করেন।

বাদি পক্ষের আইনজীবী এডভোকেট ওয়াসিকুর রহমান কল্লোল জানান, তার মক্কেল এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন। মাগুরা সদর উপজেলার বগিয়া গ্রামের বাসিন্দা বিএনপি নেতা সৈয়দ রফিকুল ইসলাম তুষার মামলাটি দায়ের করেছিলেন। সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী মামলায় হাজির না হওয়ায় তার অনুপস্থিতিতে  অনুষ্ঠিত হয় বিচার কার্যক্রম।

মামলায় বাদি পক্ষের অভিযোগ ছিল, লতিফ সিদ্দিকী একজন মিথ্যাবাদী, ভণ্ড, প্রতারক ও বাচাল প্রকৃতির লোক। তিনি  ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আমেরিকায় এক মতবিনিময় সভায় পবিত্র ইসলামের সর্বশ্রেষ্ঠ নবী, পবিত্র হজ ও তাবলিগ জামাত সম্পর্কে অবমাননাকর ও বিতর্কিত মন্তব্য করেছিলেন। তার এ মন্তব্য ধৃষ্টতামূলক, কটূক্তিপূর্ণ। এর মাধ্যমে পবিত্র ইসলামের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত করা হয়েছে। যা শাস্তিযোগ্য অপরাধ। আর এ কারণে তিনি এ মামলা দায়ের করেছেন।

একই বছরের ৬ আগস্ট দায়ের করা মামলাটি আমলে নিয়ে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সমন জারি করে আদালত। এছাড়া তাকে স্ব-শরীরে আদালতে হাজির হওয়ারও নির্দেশ দেয়া হয়।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 235 People

সম্পর্কিত পোস্ট