চট্টগ্রাম সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১১ সেপ্টেম্বর, ২০১৯ | ৪:৫১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

ড্রিমলাইনার ‘রাজহংস’ দেশে আসছে শনিবার

যান্ত্রিক ত্রুটির কারণে দু’দিন দেরিতে আসছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নতুন ড্রিমলাইনার ‘রাজহংস’। নতুন এই এয়ারক্রাফটটির বাংলাদেশে আসার কথা ছিল ১৩ সেপ্টেম্বর (বৃহস্পতিবার)। তা পিছিয়ে আগামী শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেল ৩টা ৪৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে নতুন ড্রিমলাইনারটি। বিমানের জনসংযোগ দপ্তরের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এই উড়োজাহাজ যুক্ত হওয়ার মধ্য দিয়ে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াবে ১৬টি। দেশে পৌঁছানোর পর ড্রিমলাইনারকে ওয়াটার ক্যানন স্যালুটের মাধ্যমে স্বাগত জানানো হবে।

বিমানটি গ্রহণ করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উচ্চক্ষমতা সম্পন্ন প্রতিনিধি দল সিয়াটল বোয়িং কোম্পানির এভারেস্ট ডেলিভারি ও অপারেশন্স সেন্টার পৌঁছেছেন। এর আগে মঙ্গলবার এয়ারক্রাফটটির একটি পাখায় হঠাৎ করে সমস্যা দেখা দেয়। নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে বিমানের কাছে হস্তান্তরের আগে এই ত্রুটি ধরা পড়ে।

প্রসঙ্গত, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে বোয়িং কোম্পানির সঙ্গে ১০টি নতুন বিমান কেনার জন্য চুক্তিবদ্ধ হয়। ইতিমধ্যে চারটি বোয়িং ৭৭৭-৩০০ ইআর, দুটি বোয়িং ৭৩৭-৮০০ ও তিনটি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ বিমান বহরে যুক্ত হয়েছে।

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 194 People

সম্পর্কিত পোস্ট