চট্টগ্রাম শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১

৯ সেপ্টেম্বর, ২০১৯ | ৮:১০ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

জিয়াউর রহমানকে জাতীয়তাবাদের জাতির পিতা আখ্যায়িত করায় দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জে একটি আদালতে মামলার পর গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। সোমবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে মামলা দায়েরের আবেদন করা হয়। মামলায় তারেক রহমান ছাড়াও যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুস ও সাধারণ সম্পাদক কওছর এম আহমেদকেও বিবাদী করা হয়। আদালত আবেদন গ্রহণ করে বিবাদি তিনজনকে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

এর আগে গত বৃহস্পতিবার রাষ্ট্রদ্রোহী ও মানহানির অভিযোগে মামলার আবেদন করা হলেও তথ্যগত ভুল থাকায় দ্রুত সেটা প্রত্যাহার করে নেয়া হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্মবিষয়ক উপ-কমটির সদস্য আকরাম হোসেন বাদল ওই মামলার বাদী। তিনি অভিযোগ করেন, সম্প্রতি লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক জিয়া বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়ে কটূক্তি করেছেন। তার এমন বক্তব্য মানহানিকর।

আদালতের পেশকার আবুল কালাম জানান, আদালত ৩ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আগামী ১০ ডিসেম্বর পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

পূর্বকোণ/আল-আমিন

শেয়ার করুন
The Post Viewed By: 296 People

সম্পর্কিত পোস্ট