চট্টগ্রাম রবিবার, ০৭ মার্চ, ২০২১

সর্বশেষ:

৯ সেপ্টেম্বর, ২০১৯ | ১২:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সঙ্গে একীভূত হলো পিপিবি


রংপুর-৩ আসনের ধানের শীষের প্রার্থী রিটা রহমানের দল পিপলস পার্টি অব বাংলাদেশ (পিপিবি) নিজেদের বিলুপ্ত করে বিএনপি’র সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছে। আজ রবিবার (৮ সেপ্টেম্বর) বিকালে বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দল বিলুপ্ত করে পিপলস পার্টি অব বাংলাদেশের (পিপিবি) চেয়ারম্যান রিটা রহমানের নেতৃত্বে দলটির নেতা-কর্মীরা বিএনপির সঙ্গে একীভূত হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে বিএনপি। বিএনপি প্রত্যাশা করে বলে, পিপলস পার্টির নেতা–কর্মীরা বিএনপিতে যোগ দিয়ে বিএনপিকে আরও সুসংগঠিত ও শক্তিশালী করবে।

গত বছরের নভেম্বরে পিপলস পার্টি অব বাংলাদেশ নামের রাজনৈতিক দলটির আত্মপ্রকাশ ঘটে। এবং ওই মাসেই দলটি বিএনপির নেতৃত্বাধীন ২০–দলীয় জোটে যোগ দেয়। পিপলস পার্টির চেয়ারম্যান রিটা রহমান জিয়াউর রহমানের সরকারের মন্ত্রী মশিয়ুর রহমান যাদু মিয়ার মেয়ে। জাতীয় পার্টির (জাপা) সাবেক চেয়ারম্যান এইচ এম এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে ধানের শীষের প্রার্থী হিসেবে আজ সকালেই বিএনপি রিটা রহমানের নাম ঘোষণা করে।

এ ব্যাপারে রিটা রহমান  বলেন, ‘আমরা নিজেদের দলকে বিলুপ্ত ঘোষণা করে বিএনপির সঙ্গে এক হয়েছি। এ সিদ্ধান্তের প্রস্তাব দিয়ে রেখেছিলাম জানুয়ারি মাসে। এখন তা ঘোষণা করা হলো। আমরা একই ধরনের রাজনীতি করি। ছোট ছোট দল করে লাভ নেই। তার থেকে বড় দলের সঙ্গে থাকলে বড় দল আরও শক্তিশালী হবে।’

শেয়ার করুন
The Post Viewed By: 447 People

সম্পর্কিত পোস্ট