চট্টগ্রাম সোমবার, ০৮ মার্চ, ২০২১

সর্বশেষ:

৬ সেপ্টেম্বর, ২০১৯ | ৫:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

‘চীনের মতো বাংলাদেশেও চালু হবে অত্যাধুনিক রেল ব্যবস্থা’

দ্রুত গতির অত্যাধুনিক রেল ব্যবস্থার কারণে চীনে যাত্রীসেবার মান বৃদ্ধি, সময় অপচয় রোধসহ চীনের আর্থসামাজিক ক্ষেত্রে ব্যাপক পরির্বতন এসেছে মন্তব্য করে রেলপথ মন্ত্রী এডভোকেট নূরুল ইসলাম সুজন বলেন, এই অভিজ্ঞতা কাজে লাগিয়ে বাংলাদেশেও অত্যাধুনিক রেল ব্যবস্থা চালু করার পরিকল্পনা রয়েছে আমাদের। সম্প্রতি চীন সফরের অভিজ্ঞতা তুলে ধরে গণমাধ্যমকে এ সকল কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, রেল যোগাযোগকে সড়ক পথের চেয়েও বেশি জনপ্রিয় ও সহজতর করতে আমরা কাজ করে যাচ্ছি। গুরুত্বপূর্ণ রেলপথকে ডাবল লাইন ও আধুনিকায়ন করাসহ হাইস্পিড রেল যোগাযোগ চালুর পরিকল্পনার কথাও জানান মন্ত্রী। আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকালে পঞ্চগড় জেলার বোদা উপজেলার ময়দানদিঘী ইউনিয়নের মহাজনপাড়ায় মন্ত্রীর নিজ বাসভবনে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত অনুদানের চেক দুঃস্থ অসহায়দের মাঝে বিতরণের সময় এসব কথা জানান মন্ত্রী।  

চেক বিতরণের সময় বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান, বোদা পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) আলমগীর রহমান, বোদা থানার ওসি আবু হায়দার মো. আশরাফুজ্জামান ও বোদা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মানিক উপস্থিত ছিলেন। এ সময় মন্ত্রীর নির্বাচনী এলাকা বোদা উপজেলার ২৬ জন দুস্থ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে প্রাপ্ত ৯ লাখ ৮০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করা হয়। 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 228 People

সম্পর্কিত পোস্ট