চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১১:৪৬ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

আজ মরদেহ হস্তান্তর

দামুড়হুদা সীমান্তে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশি যুবক

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা নিমতলা সীমান্তে ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে নিহত বাংলাদেশী যুবক নাজিম উদ্দীন (৩৫) এর মরদেহ আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) ফেরত দেয়া হবে বলে বিজিবিকে জানিয়েছে বিএসএফ। বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠকের মাধ্যমে এ সিদ্ধান্ত জানানো হয়েছে। নিহত নাজিম উদ্দীন চুয়াডাঙ্গা সদর উপজেলার আকন্দবাড়িয়া গ্রামের তারু মিয়ার ছেলে ও মাদক ব্যবসায়ী। তার মরদেহ ভারতীয় পুলিশের কাছে আছে বলে বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে।

৫৮ বিজিবি পরিচালক লে. কর্নেল কামরুজ্জামান আহসান জানান, বুধবার রাতে সদর উপজেলার আকন্দবাড়িয়া গ্রামের ৪-৫ জন যুবক অবৈধ ভাবে নিমতলা সীমান্তের ৭৪ নং পিলারের পাশ দিয়ে তারা ভারতে প্রবেশ করে। এ সময় ভারতের অভ্যন্তরে গেদে মাঠপাড়া ক্যাম্প বিএসএফের একটি টহল দল তাদের ধাওয়া করে। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ করে ৩ রাউন্ড গুলি ছোড়ে। এতে নাজিম গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হলেও অন্য সহযোগীরা পালিয়ে যায়। পরে বিএসএফ সদস্যরা নাজিমকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। নিহত নাজিমের মরদেহ ভারতের কৃষ্ণনগর থানা পুলিশের হেফাজতে রয়েছে।

তিনি আরো জানান, বৃহস্পতিবার বিকালে নিমতলা বিজিবি ক্যাম্প কমান্ডার হাসেম রেজা নাজিমের মরদেহ ফেরত চেয়ে লিখিত পত্র দিলে বিএসএফের পক্ষ থেকে পতাকা বৈঠকের জন্য আমন্ত্রণ জানায়। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কম্পানি কমান্ডার পর্যায়ে নিমতলা সীমান্তের ৭৪ নং পিলারের কাছে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে আজ শুক্রবার নাজিমের মরদেহ বিজিবির কাছে হস্থান্তর করা হবে বলেও জানান ৫৮ বিজিরি পরিচালক লে. কর্নেল কামরুজ্জামান আহসান।

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 187 People

সম্পর্কিত পোস্ট