চট্টগ্রাম শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

‘পাইকাররা না দিলে ২৭ টাকায় হিমাগারের আলু বেচবে সরকার’

অনলাইন ডেস্ক

১৬ সেপ্টেম্বর, ২০২৩ | ১১:২৮ অপরাহ্ণ

পাইকারি বিক্রেতারা হিমাগারে ২৭ টাকা কেজি দরে আলু বিক্রি না করলে, সরকার এই দামে হিমাগারের আলু বিক্রি করবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

 

আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) মুন্সিগঞ্জে আলু ব্যবসায়ী ও হিমাগার মালিক সমিতির সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

 

সফিকুজ্জামান বলেন, রবিবার থেকে হিমাগারের আলু ২৭ টাকা দরে বিক্রি করতে হবে। যদি কোনো ব্যবসায়ী তার আলু বিক্রি না করেন, তাহলে সরকারই ২৭ টাকা দরে সেই আলু বিক্রি করে মালিকদেরকে টাকা বুঝিয়ে দেবে।

 

তিনি বলেন, সরকার চাইলে আলু অধিগ্রহণ করে বিক্রি করে দিতে পারে। কিন্তু সরকার তার ক্ষমতা দেখাতে চায় না। তাই আলু ব্যবসায়ীদের আহ্বান জানাব ২৭ টাকা দরে পাইকারি এবং খুচরায় ৩৫-৩৬ টাকা দরে আলু বিক্রি করতে।

 

খুচরা বিক্রেতাদের উদ্দেশে সফিকুজ্জামান বলেন, পাইকারিতে ২৭ টাকা দরে আলু কিনতে না পারলে স্থানীয় ইউএনওদের সঙ্গে যোগাযোগ করবেন। প্রশাসন তাদেরকে ২৭ টাকা দরে আলু কিনে দেওয়ার ব্যবস্থা করবে।

 

গত বৃহস্পতিবার আলুর দাম খুচরা পর্যায়ে কেজিপ্রতি ৩৫-৩৬ টাকা এবং হিমাগার পর্যায়ে ২৬-২৭ টাকা বেঁধে দিয়েছে সরকার। তবে ব্যবসায়ীরা না মানায় আলু, পেঁয়াজ ও ডিমের ওপর বাণিজ্য মন্ত্রণালয়ের মূল্যসীমা আরোপের দুদিন পরেও দাম কমার লক্ষণ দেখা যাচ্ছে না। সরকার-নির্ধারিত দাম কার্যকরে জেলায় জেলায় বাজারে অভিযান চালাচ্ছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট