চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অনুপ্রবেশের দায় স্বীকার: ৪ বিজিপিকে ফিরিয়ে নিল মিয়ানমার

কক্সবাজার সংবাদদাতা

৪ সেপ্টেম্বর, ২০১৯ | ৩:৫৩ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফ নাজির পাড়া নাফ নদী পয়েন্ট থেকে অনুপ্রবেশের দায়ে আটককৃত চার মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) সদস্যকে হন্তান্তর করা হয়েছে। বিজিপির এ চার সদস্য অন্যায়ভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বলে স্বীকার করে তাদের ফিরিয়ে নেয় মিয়ানমার। তারা হলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডুর নাগকুড়া ব্যাটালিয়নের মেগচিং ক্যাম্পের ক্যাপ্টেন লি উইন কো মং (৩০), সার্জেন্ট ইয়ানাং তুন (৩১), সার্জেন্ট প্যায়াং গি (২৫) ও সিপাহী ক্য ক্য (২৮)।

আজ বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতু দিয়ে পতাকা বৈঠকের মাধ্যমে তাদের হন্তান্তর করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এর আগে, দুপুর ১২টা থেকে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাংলাদেশের পক্ষে ১২ সদস্য ও মিয়ানমারের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি উপস্থিত ছিলেন। বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দেন কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ, টেকনাফের ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান। মিয়ানমারের পক্ষে নেতৃত্ব দেন বিজিপির ১ নং ব্যাটেলিয়নের অধিনায়ক কমান্ডিং অফিসার ক্য উইন।

উল্লেখ্য, রবিবার (২৫ আগস্ট) রাতে টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়া নাফ নদী পয়েন্ট থেকে এ চার সদস্যকে আটক করে বিজিবি। বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে তাদের আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে তারা বিজিপি সদস্য বলে স্বীকার করেন। এ সময় তাদের কাছে একটি স্পিড বোট, অস্ত্র ও গোলাবারুদও পাওয়া যায়।

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট