চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

তিন দাবিতে জামায়াতের সমাবেশ শুরু, সতর্ক অবস্থানে পুলিশ

অনলাইন ডেস্ক

১০ জুন, ২০২৩ | ৪:০২ অপরাহ্ণ

দ্রব্যমূল্যের ঊধ্র্বগতি, আমিরে জামায়াত শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগর দক্ষিণের সমাবেশ শুরু হয়েছে। 

 

শনিবার (১০ জুন) দুপুর ২টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এই সমাবেশ শুরু হয়।

ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের আমির নুরুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির সাবেক সংসদ সদস্য ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল এ এইচ এম হামিদুর রহমান আজাদ, মাওলানা আব্দুল হালিম, কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের ভারপ্রাপ্ত আমির আ. রহমান মুসা, ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারি ড. শফিকুল ইসলাম মাসুদ, ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা মাঈনুদ্দীন আহমেদ।

 

এদিকে জামায়াতের সমাবেশকে কেন্দ্র করে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশীদ বলেন, ‘জামায়াতের আজকের এই সমাবেশকে কেন্দ্র করে যেন নাশকতা না চালতে পারে সে জন্য আমরা সতর্ক অবস্থানে আছি। সব ধরনের পরিস্থিতি মোকাবিলা করতে আমরা প্রস্তুত আছি। তারা যেন ভালোভাবে সমাবেশ শেষ করে সেটি আমরা বলেছি। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। কাউকে গ্রেফতার বা আটক করা হয়নি।’

 

জামায়াতে ইসলামী এই সমাবেশ করতে ডিএমপিতে লিখিত আবেদন করেছিল। গতকাল মধ্যরাতে মৌখিক অনুমতি পায় ডিএমপির কাছ থেকে। এর আগেও সমাবেশ করার জন্য আবেদন করেছিল জামায়াত নেতারা। তবে সেবার কয়েক নেতাকে আটক করা হয়েছিল। সেবার সমাবেশের অনুমতিও দেয়নি ডিএমপি।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট