চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কথার ছলে সংলাপের কথা বলেছেন আমু ভাই : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক

৮ জুন, ২০২৩ | ৮:০৬ অপরাহ্ণ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু বলেছিলেন, বিএনপির সঙ্গে মুখোমুখি বসে আলোচনা করে দেখতে চাই। প্রয়োজনে অতীতের মতো জাতিসংঘের প্রতিনিধি দলের মধ্যস্থতায়ও সেই আলোচনা হতে পারে। কথার ছলে তিনি কথাগুলো বলেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আপাতত সংলাপ নিয়ে ভাবছে না আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (৮ জুন) ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, কথার ছলে আমু ভাই সংলাপের কথা বলেছেন। এই নিয়ে বিএনপির জিহ্বায় জল এসেছে। আপাতত এ নিয়ে আওয়ামী লীগ ভাবছে না।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ করে তিনি বলেন, ফখরুল সাহেব ভাবছেন আমরা তাদের সংলাপে ডাকবো। তত্ত্বাবধায়ক সরকারের জন্য নিরপেক্ষ লোক খুঁজে বের করুন, তারপর দেখা যাবে। এ তত্ত্বাবধায়ক মরে গেছে। মরা কিছুকে জীবিত করার চেষ্টা করবেন না। আমরা মারিনি। আদালতের রায়ে মরে গেছে। ফখরুল সাহেব, আপনি কেন বারবার আমাদের অপবাদ দেন? আমি আপনাকে সতর্ক করে দিচ্ছি।

সংলাপ নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপাতত আমরা ভাবছি না। ভাববো কিনা পরে দেখা যাবে। আপাতত আপনাদের সংলাপের মুলা ঝুলিয়ে টেবিলে বসাবো! গতবারের কথা আমাদের মনে আছে। একবার না, দুইবার বসেছি। রেজাল্ট কী? জগাখিচুড়ি।

তিনি বলেন, তারা (বিএনপি) নালিশ করে নিষেধাজ্ঞার পরিবর্তে কী পেয়েছে? ভিসানীতি। এতে আওয়ামী লীগের ভীত হওয়ার কিছু নেই। কে কাকে ভিসা দেবে, এটা তাদের ব্যাপার। আমরা আমাদের দেশে কাকে ভিসা দেবো, কাকে দেবো না, সেটা আমাদের ব্যাপার।

ওবায়দুল কাদের বলেন, যারা নির্বাচনে বিশৃঙ্খলা করবে, বাধা দেবে, তাদের বিরুদ্ধে ভিসানীতি আরোপ করা হবে। এখন (বিএনপির) নেতাদের গলা শুকিয়ে গেছে। বিদেশিরা চায় ফ্রি ফেয়ার নির্বাচন। বিএনপি চায় তত্ত্বাবধায়ক সরকার। এটি পৃথিবীর কোন দেশে আছে?

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট