চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ইয়াসিরের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এরিক

এরশাদের আসনে তফসিল ১ সেপ্টেম্বর, ভোট ইভিএমে

অনলাইন ডেস্ক

২৭ আগস্ট, ২০১৯ | ৯:৪১ অপরাহ্ণ

জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শূন্য আসন থেকে রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসিরের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এরশাদ-বিদিশার পুত্র এরিক এরশাদ। মঙ্গলবার (২৭ আগস্ট) জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয় থেকে এ ফরম সংগ্রহ করেন এরিক এরশাদ। এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব হাসিবুল ইসলাম জয়, হাফিজ আহমেদ ছুট্টুসহ পার্টির নেতাকর্মীরা। জাতীয় পার্টির দপ্তর সূত্রে জানা গেছে, রবিবার থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু হলেও মঙ্গলবার পর্যন্ত মাত্র একটি ফরম বিক্রি হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ জুলাই চিকিৎসাধীন অবস্থায় সিএমএইচে মারা যান করেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। এরপর গত ১৬ জুলাই আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করা হয়। এই আসনে উপ-নির্বাচনের তফসিল আগামী ১ সেপ্টেম্বর ঘোষণা করা হবে এবং ভোটগ্রহণ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) হবে বলে মঙ্গলবার ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলমগীর এসব তথ্য জানান।

তিনি বলেন, আজকে অনুষ্ঠিত বৈঠকে রংপুর-৩ আসনে উপ-নির্বাচন নিয়ে নির্বাচন কমিশন দু’টো সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ১ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করা হবে। আর ভোট হবে ইভিএমে। আগামী বৃহস্পতিবার আরেকটি বৈঠক করে তফসিল চূড়ান্ত করা হবে বলেও তিনি জানান।

ইসি কর্মকর্তারা বলছেন, নিয়ম অনুযায়ী আসন শূন্য হওয়ার দিন থেকে ৯০ দিন গণনা করা হয়। এক্ষেত্রে আগামী ১১ অক্টোবরের মধ্যে ওই আসনে নির্বাচন অনুষ্ঠানের বাধ্যবাধকতা আছে।

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট