চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

স্বাস্থ্যমন্ত্রীর বাড়িতে মশক নিধন দলকে প্রবেশে বাধা

২৭ আগস্ট, ২০১৯ | ৬:২১ অপরাহ্ণ

মশক নিধন ও এডিস মশার লার্ভা নিধনে অভিযানরত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ প্রবেশ করতে পারেনি আদালত স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেকের বাড়িতে। আজ মঙ্গলবার (২৭ আগস্ট) রাজধানীর বারিধারার পার্ক রোডে স্বাস্থ্যমন্ত্রীর বাড়িতে গেলে বাধার মুখে পড়ে মশক নিধন দল।

সকালে বারিধারা এলাকায় এডিস মশার লার্ভা নিধনে ও সচেতনতা বৃদ্ধিতে ডিএনসিসির ভ্রাম্যমাণ আদালত দল অভিযান শুরু করে। নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসান এর নেতৃত্ব দেন। স্থানীয় ১৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর জাকির হোসেন বাবুল মশক নিধন দলকে সার্বিক সহযোগিতা করেন। অভিযানের শুরুতে পার্ক রোডে তিনটি বাড়ি পরিদর্শনের পর স্বাস্থ্যমন্ত্রীর বাড়ি এলে তাতে ঢুকার চেষ্টা করে ভ্রাম্যমাণ আদালত। কিন্তু তাদের প্রবেশ করতে বাধা দেয়া হয়। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কাউন্সিলর তাদের পরিচয় দিলেও প্রবেশে বাধা দেন স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা ফারুক আহমেদ। এরপর স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে যোগাযোগ ও অনুমতির জন্য সময় চান ফারুক। প্রায় ১০ মিনিট অপেক্ষার পর ফারুক স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলতে পারেননি বলে ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তাদের জানিয়ে দেন। এরপর মশক নিধনে যাওয়া কর্মকর্তারা সেখান থেকে চলে আসেন।

স্বাস্থ্যমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তার দাবি, স্বাস্থ্যমন্ত্রী বাড়িতে নেই। তার অনুপস্থিতিতে সে কাউকে প্রবেশ করতে দিতে পারে না। ফারুক আহমেদ বলেন, তার (স্বাস্থ্যমন্ত্রীর) অনুমতি পাওয়ার জন্য যোগাযোগ করার চেষ্টা করেছিলাম, কিন্তু সম্ভব হয়নি। তাই প্রবেশ করা যাচ্ছে না।

স্থানীয় কাউন্সিলর জাকির হোসেন বাবুল ‘বিষয়টা ভালো হলো না’ বলে মন্তব্য করেন। তিনি বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট ছিলেন, পুলিশ ছিল, এমনকি আমি এখানকার কাউন্সিলরও উপস্থিত ছিলাম। আমরা এখানকার স্থানীয়। তবু প্রবেশ করতে দিলো না। আমরা শুধু পরিবেশটা দেখতাম। তবে এ বিষয়ে এখন পর্যন্ত ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের তরফ থেকে কোনো দিকনির্দেশনা পাননি বলেও জানান কাউন্সিলর বাবুল।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট