চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

হজযাত্রীদের বায়োমেট্রিক ভিসা আবেদনের সময় বাড়ল

অনলাইন ডেস্ক

১ মে, ২০২৩ | ৮:৫০ অপরাহ্ণ

হজযাত্রীদের বায়োমেট্রিক (আঙুলের ছাপ) ভিসা আবেদন কার্যক্রমের সময় বাড়িয়েছে সরকার। এর আগে আবেদনের শেষ সময় নির্ধারণ করা হয়েছিল ৩০ এপ্রিল। তবে সময় বাড়ায় আবেদন করা যাবে আগামী ১০ মে পর্যন্ত।

 

রবিবার (৩০ এপ্রিল) হজযাত্রীদের বায়োমেট্রিক ভিসা আবেদন সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, হজযাত্রীদের সুবিধার্থে বায়োমেট্রিক ভিসা আবেদন কার্যক্রম ও সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের পাসপোর্ট আশকোনা হজ অফিসে জমা দেওয়ার সময়সীমা আগামী ১০ মে পর্যন্ত বাড়ানো হলো।

 

এদিকে, আগামী ৫ মে থেকে সৌদি দূতাবাস হজ ভিসা ইস্যু কার্যক্রম শুরু করবে বলে জানা গেছে। এমতাবস্থায়, বায়োমেট্রিক ভিসা আবেদন কার্যক্রম শেষ করে সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীদের পাসপোর্ট হজ অফিসে জমা দেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

 

উল্লেখ্য, গত ১৬ এপ্রিল থেকে হজযাত্রীদের বায়োমেট্রিক ভিসা আবেদন কার্যক্রম শুরু হয়। সৌদি আরবের সঙ্গে হজ চুক্তি অনুযায়ী, এবার বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন। সরকারি ব্যবস্থাপনায় ১৫ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ১২ হাজার ১৯৮ জন হজ করার সুযোগ পাবেন। এরই মধ্যে হজের নিবন্ধন শেষ হয়েছে। আগামী ২১ মে শুরু হবে হজ ফ্লাইট।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট