চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রাষ্ট্রপতি সাহাবুদ্দিনকে বাইডেনসহ ৫ বিশ্বনেতার শুভেচ্ছা

অনলাইন ডেস্ক

২৮ এপ্রিল, ২০২৩ | ১১:৫৮ পূর্বাহ্ণ

নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনকে শুভেচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনসহ পাঁচটি দেশের প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) পাঁচ বিশ্বনেতার শুভেচ্ছা সম্বলিত পৃথক বার্তা পৌঁছেছে।

মার্কিন প্রেসিডেন্ট ছাড়াও নতুন রাষ্ট্রপতিকে অভিনন্দন জানিয়েছেন ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিসটো, কাজাখস্তানের প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট টোকায়েভ, বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো ও সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট অ্যালাইন বেরসেট। শুভেচ্ছা বার্তায় এসব বিশ্বনেতা বাংলাদেশের জনগণের শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

শুভেচ্ছাবার্তায় মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বাংলাদেশি ও আমেরিকানদের জন্য একটি অধিকতর মুক্ত, সমৃদ্ধ ও নিরাপদ ভবিষ্যৎ বিনির্মাণ অব্যাহত রাখার লক্ষ্যে বাংলাদেশের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেন।

ফিনল্যান্ডের প্রেসিডেন্ট সাউলি নিনিসটো তার অভিনন্দন বার্তায় বলেন, আমি দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক অঙ্গনে আমাদের দুই দেশের মধ্যে দীর্ঘদিনের সহযোগিতা ও সুসম্পর্ক অব্যাহত রাখতে আগ্রহী।

কাজাখস্থানের প্রেসিডেন্ট কাসিম-জোমার্ট টোকায়েভ তার শুভেচ্ছাবার্তায় আশা প্রকাশ করেন, নতুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের দূরদর্শী নেতৃত্ব ও সুসমৃদ্ধ অভিজ্ঞতা বাংলাদেশকে এক নতুন উচ্চতায় ও আরও সমৃদ্ধির দিকে নিয়ে যাবে। একই সঙ্গে দুই দেশের জনগণের স্বার্থে ঐতিহ্যগত বন্ধুত্বের পাশাপাশি যে অংশীদারত্ব রয়েছে- তা আরও সুদৃঢ় হবে।

বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কো মো. সাহাবুদ্দিনকে অভিনন্দন জানিয়ে সম্ভাবনাময় ক্ষেত্রগুলোতে সহযোগিতা বাড়াতে বাংলাদেশের সহযোগিতা কামনা করেন। তিনি বলেন, বেলারুশ শিল্প সহযোগিতা, যান্ত্রিক প্রকৌশল, বৈদ্যুতিক পরিবহন, কৃষি, ফার্মেসি, বিজ্ঞান ও শিক্ষার ক্ষেত্রে পারস্পরিক সম্পর্ক জোরদারে আগ্রহী।

অন্যদিকে সুইস কনফেডারেশনের প্রেসিডেন্ট অ্যালাইন বারসেট বলেন, সুইজারল্যান্ড একটি উন্নয়ন ভবিষ্যৎ গড়তে বাংলাদেশের প্রচেষ্টায় অবিচল অংশীদার ছিল ও তা অব্যাহত থাকবে। আশা করি, দুই দেশের মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও গভীর হবে।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট