চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মৃত্যুর আগে যে দুটি কাজের কথা বলেছিলেন জাফরুল্লাহ চৌধুরী

অনলাইন ডেস্ক

১৬ এপ্রিল, ২০২৩ | ১১:৩২ পূর্বাহ্ণ

মৃত্যুর দুই সপ্তাহ আগে বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী দুটি কাজের কথা বলেছিলেন জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল।

তিনি বলেন, মৃত্যুর দুই সপ্তাহ আগে আমাকে ডা. জাফরুল্লাহ চৌধুরী দুটি কাজের কথা বলেছেন। একটি হলো- ড. ইউনুসের বিষয়ে একটি বিবৃতির ব্যবস্থা করতে। আরেকটি ছিলো একটি রাজনৈতিক পোগ্রামের বিষয়ে। আমি বলেছিলাম, আপনি যেতে পারবেন এমন অবস্থায়? তিনি বললেন, আমি চেষ্টা করব, তোমরা যাও।এভাবে বিভিন্ন জটিল পরিস্থিতিতে তিনি আমাদের সাহস দিতেন।

সম্প্রতি একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে আসিফ নজরুল এসব কথা বলেন।

তিনি বলেন, যে কোনো কঠিন পরিস্থিতিতে ডা. জাফরুল্লাহ চৌধুরী আমাকে শুধু নয়, অনেককেই ফোন করে সাহস দিতেন, অনুপ্রাণিত করতেন। আমাদের যদি কোনো দ্বিধাদ্বন্দ্ব থাকতো তবুও তার কারণেই আমাদের যেতে হতো।

গত মঙ্গলবার (১১ এপ্রিল) রাতে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শুক্রবার (১৪ এপ্রিল) জুমার নামাজের পর দুপুর ২টা ৩০ মিনিটে গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইসএ মাঠে জাফরুল্লাহ চৌধুরীর পঞ্চম এবং শেষ জানাজা সম্পন্ন হয়। এরপর বিকাল ৩টায় নিজ হাতে গড়া গণস্বাস্থ্য কেন্দ্রের সূচনা ভবনের সামনে তাকে দাফন করা হয়।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট