চট্টগ্রাম সোমবার, ২৯ মে, ২০২৩

সর্বশেষ:

৫ এপ্রিল, ২০২৩ | ১২:৪৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শিল্পপতি মির্জা এজাজ আহমেদ আর নেই

শার্ট মেকার্স গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি মির্জা এজাজ আহমেদ আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর।

মঙ্গলবার (৪ এপ্রিল) রাত ৯টা ২২ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) রাজধানী ধানমন্ডির মসজিদ-উল-তাকওয়ায় জোহরের নামাজের পর তাঁর নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

মির্জা এজাজ আহমেদ অসাধারণ কৃতিত্বের অধিকারী ছিলেন। তিনি শার্ট মেকার্স গ্রুপের চেয়ারম্যান ছিলেন। তিনি চট্টগ্রামের ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে এসএসসি এবং এইচএসসি সম্পন্ন করেছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে স্নাতক এবং আইবিএ থেকে ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

মির্জা এজাজ আহমেদের বর্ণাঢ্য কর্মজীবনের মধ্যে রয়েছে- আমেরিকান এক্সপ্রেস ব্যাংকে (বাংলাদেশ এবং বিদেশে উভয়ই) ১৬ বছরের নিবেদিত পরিষেবা। ১৯৯৭ সালে তিনি এইচআরসি গ্রুপে গ্রুপ ম্যানেজিং ডিরেক্টর হিসেবে যোগদান করেন এবং সেখানে ১০ বছর দায়িত্ব পালন করেন। এর মধ্যে দুই বছরের জন্য ওয়ান ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। ২০০৭ সাল থেকে তিনি তার ব্যবস্থাপনার দক্ষতা তৈরি পোশাক এবং কৃষি খাতে নিবেদন করছিলেন।

মির্জা এজাজ আহমেদের মেয়ে মাহ আহমেদ মির্জা ঢাকায় বসবাস করেন এবং ছেলে শাবাব আহমেদ মির্জা যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

 

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট