চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ক্ষতিকর রাসায়নিক মিশিয়ে ভেজাল মসলা বাজারজাতের চেষ্টা, ৪ ব্যবসায়ী ধরা

নিজস্ব প্রতিবেদক

২২ মার্চ, ২০২৩ | ১:৪৮ অপরাহ্ণ

ফেনী জেলার সদর থানাধীন এলাকা থেকে বিপুল পরিমাণ ভেজাল মসলাসহ চার ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। ক্ষতিকর রাসায়নিক মিশিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি এসব মসলা বিক্রির জন্য তাদের প্রতিষ্ঠানে মজুত করেছে বলে জানিয়েছে র‌্যাব।

 

গ্রেপ্তারকৃতরা হলো- ফেনী থানার সহদেবপুর এলাকার বলরাম চন্দ্র সাহার ছেলে টুটুল সাহা (৫৫), নেত্রকোনার দুর্গাপুর থানার হরিপুর এলাকার বাদশা মিয়ার ছেলে জোসনা আক্তার (৪৮), লক্ষ্মীপুরের চরভুতা এলাকার বাদশা মিয়ার মেয়ে রহিমা বেগম (৪০) ও সোনাগাজী থানার মুসাপুর এলাকার আব্দুল খালেকের মেয়ে বিউটি খাতুন (৩৮)।

 

মঙ্গলবার (২১ মার্চ) বিকাল ৫টায় ফেনী সদর থানা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

 

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, মেসার্স তন্ময় ট্রেডার্স এবং জহির উদ্দিন ভূঁইয়ার মসলার মিলের ভেতর ভেজাল মসলা বিক্রির উদ্দেশ্যে মজুত করেছে কয়েকজন ব্যবসায়ী; এমন তথ্যের ভিত্তিতে গতকাল বিকেল ৫টায় অভিযান চালিয়ে ৪৪০ কেজি ভেজাল রঙ মেশানো হলুদ-মরিচের গুড়া ও ৭টি প্লাস্টিকের বস্তায় রাখা ১২০ কেজি রঙ জব্দ করা হয়। এ সময় ভেজাল মসলা বিক্রির উদ্দেশ্যে রাখার অভিযোগে ৪ ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়।

 

তিনি আরও বলেন, দীর্ঘদিন ধরে হলুদ-মরিচের গুঁড়ার সাথে রঙ ও বিভিন্ন রাসায়নিক পদার্থ মিশ্রণ করে ভেজাল মশলা তৈরি করছে আসামিরা। পরে এসব ভেজাল মসলা ফেনীর বিভিন্ন বাজার ছাড়াও নোয়াখালী, কুমিল্লা-চট্টগ্রামের বিভিন্ন স্থানে পাইকারদের মাধ্যমে বিক্রি করে আসছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় তারা। গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট