চট্টগ্রাম বুধবার, ১৭ এপ্রিল, ২০২৪

বিএনপি ক্ষমতায় গেলে দ্বিকক্ষবিশিষ্ট সংসদ হবে: আমীর খসরু

অনলাইন ডেস্ক

২১ মার্চ, ২০২৩ | ১০:৪৪ অপরাহ্ণ

বিএনপি ক্ষমতায় যেতে পারলে দ্বিকক্ষবিশিষ্ট সংসদ প্রতিষ্ঠা করা হবে বলে জানিয়েছেন দলের জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী।

 

তিনি বলেন, দেশ আজ যে খাদের মধ্যে পড়েছে সেখান থেকে উত্তোলনের জন্যই রাষ্ট্রকাঠামো মেরামতের প্রস্তাব দেওয়া হয়েছে। দেশে মানবাধিকার নেই, ভোটাধিকার নেই, বাকস্বাধীনতা নেই। ক্ষমতা ধরে রাখতে সংবিধানকে দলীয় দলিলে পরিণত করা হয়েছে।

 

আজ মঙ্গলবার সিলেট জেলা বিএনপির উদ্যোগে নগরীর দরগাহ গেটের একটি হোটেলে ‘রাষ্ট্রকাঠামো মেরামতের রূপরেখা’ শীর্ষক ব্যাখ্যা ও বিশ্লেষণমূলক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজনীতিতে পেশাজীবীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে আমীর খসরু বলেন, রাজনীতিবিদদের সঙ্গে জনগণের সেতুবন্ধন তৈরি জরুরি। 

 

জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরীর পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন দলের চেয়ারপারসনের উপদেষ্টা ইসমাইল জবিউল্লাহ ও খন্দকার আবদুল মুক্তাদির। আরও বক্তব্য দেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আশিক উদ্দিন আশুক, অধ্যাপক ড. সাজেদুল করিম, লেবার পার্টির মহানগর সভাপতি মাহবুবুর রহমান খালেদ, সিলেট পেশাজীবী পরিষদের সভাপতি ডা. শামিমুর রহমান, শাবি শিক্ষক অধ্যাপক শাহ আতিকুল হক, অধ্যাপক খালেকুর রহমান, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোজাম্মেল হক প্রমুখ।

 

এদিকে আজ বিকেলে সভাস্থলে পৌঁছালে আমীর খসরুকে ঘিরে ধরেন সদ্য ঘোষিত জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না পাওয়া ও ‘নামকাওয়াস্তে’ পদ পাওয়া নেতারা। তাঁরা দলের জন্য অনেক ত্যাগ স্বীকারের দাবি করে কমিটিতে অবমূল্যায়নের অভিযোগ তুলে ক্ষোভে ফেটে পড়েন। এ সময় তাঁদের শান্ত করে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন বিএনপির এই কেন্দ্রীয় নেতা।

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট