চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

বড়লেখায় বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

অনলাইন ডেস্ক

২৫ আগস্ট, ২০১৯ | ১২:৩৭ পূর্বাহ্ণ

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আব্দুর রউফ (২৫) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শুক্রবার রাত সাড়ে এগারোটার দিকে ভারত-বাংলাদেশ সীমান্তের ১৩৮২ নং পিলারের ভারত অভ্যন্তরে এ ঘটনা ঘটে। নিহত আব্দুর রউফ বড়লেখার সদর ইউনিয়নের বিওসি কেছরিগুল (উত্তর) গ্রামের সাজ্জাদ আলীর ছেলে। বিএসএফের গুলিতে তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন সীমান্ত এলাকার বাসিন্দা ও স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন।

সীমান্ত সূত্র জানায়, বড়লেখা উপজেলার বোবারথল বিজিবি ক্যাম্প এলাকার আওতাধীন সীমান্তের ১৩৮২ নম্বর মেইন পিলারের কাঁটাতারের বেড়া অতিক্রম করে শুক্রবার রাতে ১০-১৫ জনের বাংলাদেশি গরু ও মহিষ পাচারকারী একটি দল ভারতে প্রবেশ করে। এ সময় বিএসএফের ফুলকান্দি বিওপির সদস্যরা চোরাকারবারিদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে।

বিএসএফের গুলিতে আহত অন্যরা পালিয়ে যেতে সমর্থ হলেও ঘটনাস্থলেই মারা যায় আবদুর রউফ। বিএসএফ তার লাশ উদ্ধার করে স্থানীয় ক্যাম্পে নিয়ে যায়। স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন জানান, নিহতের বাবা-মায়ের দাবি তাদের ছেলে শুক্রবার সন্ধ্যা থেকে নিখোঁজ ছিল। সে চোরাকারবারী দলের সদস্য নয়। তারা তাদের ছেলেকে জীবিত ফেরত চান।

বিজিবি ৫২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফয়জুর রহমান জানান, বড়লেখা সীমান্তের কাঁটাতারের বেড়ার ভিতর একজন বাংলাদেশি নিহত হওয়ার খবর পেয়েছেন। তবে নাম-পরিচয় এখনো নিশ্চিত হননি।

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট