চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৪ আগস্ট, ২০১৯ | ৫:৪১ পিএম

অনলাইন ডেস্ক

মাদারীপুরে জেএমবি’র সদস্য আটক

মাদারীপুর জেলার শিবচর এলাকার অভিযান চালিয়ে মুফতি ইব্রাহীম খলিলুল্লাহ ওরফে ইব্রাহীম (৩২) নামে এক জেএমবি সদস্যকে আটক করেছে র‌্যাব-৮। শুক্রবার গভীর রাতে তাকে আটক করে র‌্যাব। ইব্রাহীম শিবচর উপজেলার খানাকান্দি মৃত আব্দুর রশিদ হাওলাদারের ছেলে।

শনিবার র‌্যাব-৮ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ইব্রাহীম খলিলুল্লাহ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জেএমবি’র দাওয়াতী শাখার একজন সদস্য বলে স্বীকার করেছে। ২০০৯-১০ সালে সে ঢাকার মোহাম্মদপুর থেকে দাওরা পাশ করে এবং পরবর্তীতে দাওরা হাদিসে অধিকতর লেখাপড়া করে। সে শিবচর পাঁচচর এলাকায় স্থানীয় মসজিদে ইমামতি এবং পরবর্তীতে নারায়নগঞ্জ এবং ঢাকাতে সুতার ব্যবসার মাধ্যমে কর্মজীবন শুরু করে।

২০০৯ সালে ছাত্র থাকাকালীন সময়ে জসীমউদ্দীন রহমানীর সান্নিধ্যে উগ্রপন্থী কর্মকাণ্ডে অনুপ্রাণিত হয় এবং এ সময় থেকেই দাওয়াতী কাজের জন্য দেশের বিভিন্ন স্থানে গমন করে। ২০১৫ সালের শুরুতে সে তরিকুল ইসলাম ওরফে সাকিবের সান্নিধ্যে জেএমবি কর্মকান্ডে অনুপ্রানিত হয় এবং দাওয়াতি কাজ পরিচালনার জন্য সিলেট, চট্টগ্রাম, ঢাকা, রাজশাহী, খুলনা, সাতক্ষীরা সহ দেশের বিভিন্ন স্থানে গমন করে। বর্তমানে সে তার নিজের পেশার আড়ালে ছদ্মবেশে উগ্রপন্থী কর্মকাণ্ড নতুনভাবে দেশব্যাপী গুছিয়ে আনতে পরিকল্পনা মোতাবেক কাজ করে আসছে।

জিজ্ঞাসাবাদ শেষে ইব্রাহীম খলিলুল্লাহকে সংশ্লিষ্ট থানায় সোপর্দ করে আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি তার সহযোগীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব-৮।

পূর্বকোণ/আল-আমিন

The Post Viewed By: 61 People

সম্পর্কিত পোস্ট