চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৪ আগস্ট, ২০১৯ | ২:৪২ পিএম

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১১৭৯ ডেঙ্গু রোগী

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আজ দুপুর পর্যন্ত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছে ১১৭৯ জন। গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সারাদেশে ডেঙ্গু রোগির সংখ্যা কমলেও ব‌রিশাল শের-ই-বাংলা মে‌ডি‌ক্যাল ক‌লেজ (শেবাচিম) হাসপাতা‌লে চি‌কিৎসাধীন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় ভ‌র্তি রোগীর সংখ্যা আগের দিনের চেয়ে কিছুটা ক‌মে‌ছে।

শেবাচিম হাসপাতা‌লে চি‌কিৎসাধীন রয়েছে ১৮৩ জন। যা শুক্রবার (২৩ আগস্ট) ছিল ১৪৫ জন। গত ২৪ ঘণ্টায় ভ‌র্তি হ‌য়ে‌ছে ৫২ জন। এর আগের ২৪ ঘণ্টায় ভ‌র্তি হ‌য়ে‌ছিল ৫৭ জন।

শেবাচিম হাসপাতা‌লের রেকর্ড শাখার তথ্যানুযায়ী, বর্তমা‌নে হাসপাতালটিতে চি‌কিৎসাধীন ১৮৩ জ‌নের মধ্যে পুরুষ ৯১ জন, নারী ৫২ জন ও শিশু ৪০ জন।

গত ২৪ ঘণ্টায় ভ‌র্তি ৫২ জ‌নের ম‌ধ্যে পুরুষ ২৪, নারী ১৬ জন ও শিশু ১২ জন। এদি‌কে, গত ২৪ ঘণ্টায় চিকিৎসা শেষে হাসপাতালে ছেড়েছে ১৪ জন। এর ম‌ধ্যে পুরুষ নয়জন, নারী তিনজন ও শিশু দুইজন।

প্রসঙ্গত, প্রতিদিনই এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে সারাদেশে বহু মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছে। এডিস মশার বংশবিস্তারের অনুকূল আবহাওয়া এবং ‘পিক টাইমে’ ডেঙ্গু পরিস্থিতি ঝুঁকিপূর্ণ সময় পার করছে। আগস্ট মাসে ডেঙ্গু জ্বরে আক্রান্ত প্রতি বছরই বৃদ্ধি পায়।

পূর্বকোণ/মিজান

The Post Viewed By: 81 People

সম্পর্কিত পোস্ট