চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক

৯ মার্চ, ২০২৩ | ৩:০৭ অপরাহ্ণ

সিদ্দিকবাজারে বিস্ফোরণের ঘটনায় ওয়াহিদুর রহমান, মশিউর রহমান ও আ. মোতালেব মিন্টু নামে তিনজনকে গ্রেপ্তার দেখিয়েছে ডিবি। তাদের মধ্যে ওয়াহিদুর রহমান ও মশিউর রহমান ভবনের মালিক অপরজন আ. মোতালেব মিন্টু ‘বাংলাদেশ সেনিটারি’ নামে একটি দোকানের মালিক।

বৃহস্পতিবার (৯ মার্চ) ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার প্রধান ডিআইজি হারুন অর রশীদ।

এর আগে, ধসে পড়া একটি দোকানের মালিক আব্দুল মোতালেব মিন্টুসহ বেশ কয়েকজনকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নেওয়ার অভিযোগ উঠেছিল।

মিন্টুর বোনজামাই আবুল খায়ের সাংবাদিকদের জানিয়েছিলেন, বিস্ফোরণের ঘটনায় দোকানের কর্মচারীদের খুঁজতে মিন্টু ঢাকা মেডিকেলে গিয়েছিলেন। মঙ্গলবার (৭ মার্চ) রাত ৩টার দিকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিট থেকে তাকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়। তার ম্যানেজার স্বপনও নিখোঁজ। বাকি দুই কর্মচারী হাসপাতালে ভর্তি।

খোঁজ নিয়ে জানা গেছে, বিস্ফোরিত ভবনের বেজমেন্টে তার দোকানের নিচেই বিস্ফোরণ হয়েছে। মিন্টুর দোকান পুরো ধসে গেছে।

মিন্টুর শ্বশুর আকতার হোসেন সাংবাদিকদের বলেছিলেন, ‘রাতে কথা আছে বলে ডিবি পুলিশ মিন্টুকে ডেকে নিয়ে যায়। এরপর তাকে ডিবি মিন্টো রোডের কার্যালয় নিয়ে যাওয়া হয়েছে বলে শুনছি।

ডিএমপির গোয়েন্দা প্রধান ডিআইজি হারুন অর রশীদ ওই সময় বলেছিলেন, আমরা কাউকে আটক করিনি। তবে জিজ্ঞাসাবাদের জন্য আমরা বাড়ির মালিক, দোকান মালিকদের ডেকেছি। যারা আহত হয়েছে তাদের সঙ্গেও কথা বলছি।

তিনি বলেছিলেন, ডেকে আনাদের কাছে আমরা জানতে চাইব, বাণিজ্যিকের নিয়মমতো বেজমেন্টে দোকান দেওয়ার কথা না, সুয়ারেজ লাইন, সেপটিক ট্যাংকি, ওয়াটার রিজার্ভার- এগুলো নিয়মিত রক্ষণাবেক্ষণ হতো কিনা। কার অবহেলায় এই হতাহতের ঘটনা ঘটলো, তা জানতে জিজ্ঞাসাবাদ করছি। এছাড়া বাইরে থেকে কেউ এটা ঘটিয়েছে কিনা বা এসে ঘটানোর সুযোগ আছে কিনা তা আমরা খতিয়ে দেখছি।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট