চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

টিসিবির পণ্যে যুক্ত হলো ছোলা ও খেজুর, বিক্রি শুরু বৃহস্পতিবার

অনলাইন ডেস্ক

৮ মার্চ, ২০২৩ | ৮:৫৫ অপরাহ্ণ

নিম্ন আয়ের মানুষদের জন্য বৃহস্পতিবার থেকে সাশ্রয়ী দামে পণ্য বিক্রি শুরু করবে সরকারি সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। এবছরও সংস্থাটি সয়াবিন তেল, চিনি ও মসুর ডালের সঙ্গে রমজান মাস উপলক্ষে খেজুর ও ছোলা বিক্রি করবে। তবে গত বছরের চেয়ে এবার খেজুরের কেজিতে ২০ টাকা বাড়ানো হয়েছে।

বুধবার টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁও থানার তিব্বত মোড়ে টিসিবির আঞ্চলিক কার্যালয়ের সামনে বিক্রি কার্যক্রম উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বিজ্ঞপ্তিতে টিসিবি জানিয়েছে, রমজান উপলক্ষে দুই পর্বে কার্ডধারী এক কোটি পরিবারের কাছে পণ্য বিক্রি করা হবে। ঢাকা মহানগরসহ সারাদেশে প্রথম পর্বের পণ্য বিক্রি শুরু হবে বৃহস্পতিবার।

কার্ডধারী ক্রেতাদের কাছে প্রতি লিটার সয়াবিন তেল ১১০ টাকা, প্রতি কেজি মসুর ডাল ৭০ টাকা এবং চিনি ৬০ টাকায় বিক্রি করবে টিসিবি। এছাড়া প্রতি কেজি ছোলা ৫০ এবং প্রতি খেজুর ১০০ টাকায় বিক্রি করা হবে। গত বছর খেজুর ৮০ টাকা দরে বিক্রি করেছিল টিসিবি।

একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি মসুর ডাল, এক কেজি করে চিনি, ছোলা ও খেজুর কিনতে পারবেন। পণ্য বিক্রি করা হবে টিসিবির ডিলারদের দোকান বা নির্ধারিত স্থায়ী স্থাপনায়। সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় ও তাদের নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী ডিলাররা এ বিক্রি কার্যক্রম পরিচালনা করবেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট