চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণ, নিহত ৩

অনলাইন ডেস্ক

৫ মার্চ, ২০২৩ | ১:২৬ অপরাহ্ণ

রাজধানীর এলিফ্যান্ট রোডের সায়েন্সল্যাবে একটি বাণিজ্যিক ভবনে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এর ফলে শিরিন ম্যানশন নামে ওই ভবনের তিনতলার দেয়াল আংশিক ধসে পড়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া ৮ জনের আহত হওয়ার খবর জানা গেছে। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতলে চিকিৎসাধীন রয়েছে।

 

নিহতরা হলেন- শফিকুজ্জামান, আব্দুল মান্নান ও তুষার। এ ছাড়াও আহত হয়ে অন্তত ১৪ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসাধীনরা হলেন- জাকির হোসেন জুয়েল (৩৫), মেহেদী হাসান (২৫), তাজ উদ্দিন (৩০), কবির হোসেন (৩০), রাবেয়া খাতুন (২৫), নুর নবী (২৪), কামাল হোসেন (৪০) ও অজ্ঞাত একজন (৪০)। আহতদের অধিকাংশই পথচারী ও দোকান কর্মচারী।

 

আজ রবিবার (৫ মার্চ) সকাল ১০টা ৫০ মিনিটে এই ঘটনা ঘটে। তবে ঠিক কী কারণে ভবনে বিস্ফোরণ হয়েছে তা এখনও জানা যায়নি।

 

ধানমন্ডি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনতলা এই ভবনটির নিচতলা ও দ্বিতীয় তলায় বেশ কয়েকটি কাপড়ের দোকান রয়েছে। এছাড়াও এর পাশেই সুউচ্চ আবাসিক ভবন ও প্রিয়াঙ্গন শপিংমল রয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার সময় বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এর কিছুক্ষণের মধ্যে পুরো এলাকায় গ্যাসের তীব্র গন্ধ ভেসে আসে। বিস্ফোরণে দেয়ালের ইট ও কাঁচ ছিটকে সড়কে পড়ে। এতে করে ফুটপাতে থাকা পথচারী ও সিএনজিচালকসহ কয়েকজন আহত হয়েছেন।

 

আহতদের মধ্যে গুরুতর অবস্থায় তিন জনকে উদ্ধার করে পার্শ্ববর্তী পপুলার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এরপর সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ঢামেকের জরুরি বিভাগের আবাসিক চিকিৎসক ডা. মো. আলাউদ্দিন জানান, আমরা এ পর্যন্ত আট জনকে পেয়েছি। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। বাকিদের অধিকাংশরাই নিউরো সার্জারি বিভাগে চিকিৎসাধীন। তাদের মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে ইনজুরি রয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। দুইজনকে ভর্তি করানো হয়েছে।

 

এদিকে এ ঘটনায় আশপাশের এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। পুলিশ সদস্যরা সড়কে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা করছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট