চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিচারকদের আরও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান রাষ্ট্রপতির

অনলাইন ডেস্ক

২ মার্চ, ২০২৩ | ৯:৫৫ অপরাহ্ণ

আইন একটি মহৎ পেশা। আইনি সেবা নিতে এসে সাধারণ মানুষ যেন আইনজীবীদের আচরণে কষ্ট না পায় সেদিকে খেয়াল রাখতে হবে। জনগণ যেন দ্রুত ন্যায়বিচার পায় তা নিশ্চিত করতে বিচারকদের আরও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

 

বৃহস্পতিবার (২ মার্চ) বিকেলে সফরের চতুর্থ দিনে কিশোরগঞ্জে বিচারক ও আইনজীবীদের সঙ্গে পৃথকভাবে মতবিনিময়কালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ আহ্বান জানান।

 

এর আগে কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন রাষ্ট্রপতি। এ সময় তিনি রাজনীতির ঊর্ধ্বে থেকে পেশাগত দায়িত্ব পালন করতে আইনজীবীদের প্রতি আহ্বান জানান।

 

তিনি বলেন, নিজেদের মধ্যে রাজনৈতিক মতবিরোধ থাকতে পারে। তবে দায়িত্ব পালনকালে রাজনীতির ঊর্ধ্বে আইনজীবীদের পেশাগত দায়িত্ব পালন করতে হবে। কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির ভাবমূর্তি উজ্জ্বল করতে আইনজীবীরা দলমত নির্বিশেষে সবাই একসঙ্গে কাজ করবেন।

 

এ সময় সিনিয়র জেলা ও দায়রা জজ সায়েদুর রহমান খান কিশোরগঞ্জের বিচার বিভাগের সার্বিক কার্যক্রম রাষ্ট্রপতিকে অবহিত করেন। জনগণের দুর্ভোগ লাঘবে বিচারকগণ কিশোরগঞ্জে একটি বিদ্যুৎ আদালত স্থাপনের দাবি জানান।

 

মতবিনিময়ের আগে রাষ্ট্রপতি নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার পরিদর্শন এবং আদালত চত্বরে একটি গাছের চারা রোপণ করেন।

 

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট