চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মেয়েকে ধর্ষণচেষ্টার মামলায় বাবার ১০ বছরের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক

২৭ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:২২ অপরাহ্ণ

কুমিল্লার লাকসাম উপজেলায় মেয়েকে ধর্ষণচেষ্টার মামলায় আবু আহাম্মদ মিয়া নামে এক ব্যক্তিকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতের বিচারক মোহাম্মদ আদুল্লাহ আল মামুন এ রায় দেন। দণ্ডপ্রাপ্ত আবু আহাম্মদ ফেনীর সোনাগাজী উপজেলার বাসিন্দা।

 

বিষয়টি নিশ্চিত করেছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট প্রদীপ কুমার দত্ত।

আদালত সূত্রে জানা যায়, ২০০০ সালের ৩০ জানুয়ারি সন্ধ্যায় কুমিল্লার লাকসাম উপজেলার নশরতপুর বেলতলা এলাকার ফুফাতো ভাইয়ের বাড়িতে বেড়াতে যান আবু আহাম্মদ। তখন নিজ মেয়েকে (১৫) ধর্ষণের চেষ্টা চালান তিনি। মেয়ের চিৎকারে আশপাশের বাসিন্দারা ছুটে আসেন এবং তাকে রক্ষা করেন। ঘটনার সময় কিশোরীর মা চট্টগ্রামে অবস্থান করছিলেন। খবর পেয়ে তিনি সেখানে ছুটে আসেন। পর দিন কিশোরীর মা বাদী হয়ে লাকসাম থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

 

মামলায় ৬ জনের সাক্ষী গ্রহণ শেষে অভিযোগের প্রমাণ পাওয়ায় আদালত আবু আহম্মদকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ২ মাসের অতিরিক্ত কারাদণ্ড দেওয়া হয়।

কুমিল্লা আদালত পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান বলেন, মেয়েকে ধর্ষণচেষ্টার অভিযোগের প্রমাণ পাওয়ায় আসামিকে কারাদণ্ড দেন আদালত। এর আগে তাকে আদালতে উপস্থিত করা হয়। রায়ের পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট