চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আবারও কমলো সোনার দাম

অনলাইন ডেস্ক

২৬ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:২৮ অপরাহ্ণ

আবারও কমলো সোনার দাম। ভরি প্রতি ১ হাজার ১৬৭ টাকা কমিয়ে ভালোমানের সোনার দাম এখন ৯১ হাজার ৯৬ টাকা। কাল সোমবার থেকে এই দাম কার্যকর হবে।

 

রবিবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানান বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ।

 

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯১ হাজার ৯৬ টাকা। ২১ ক্যারেটের প্রতি ভরি ১০৫০ টাকা কমিয়ে ৮৭ হাজার ১৩ টাকা, ১৮ ক্যারেটের দাম ৮৭৫ টাকা কমিয়ে ৭৪ হাজার ৫৯১ টাকা করা হয়েছে। আর সনাতন পদ্ধতির সোনার দাম ভরিতে ৬৯৮ টাকা কমিয়ে ৬২ হাজার ১৬৯ টাকা করা হয়েছে।

 

এর আগে, গত ৫ ফেব্রুয়ারি এক দফা সোনার দাম কমানো হয়েছিল। সেদিন ২২ ক্যারেটের দাম কমানো হয়েছিল ভরিতে ১ হাজার ১৬৭ টাকা। তার আগে অবশ্য কয়েক দফায় রেকর্ড পরিমাণ দাম বাড়ানো হয়েছিল।

 

এদিকে আজ সোনার দাম কমা‌নো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকায় অপরিবর্তিত রাখা হয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট