চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামসহ বিএনপির ৯৭৭ নেতাকর্মীর আগাম জামিন

নিজস্ব প্রতিবেদক

১৯ ফেব্রুয়ারি, ২০২৩ | ১১:১৮ অপরাহ্ণ

চট্টগ্রামের হাটহাজারী, কুষ্টিয়া, বগুড়া, নেত্রকোনাসহ দেশের বিভিন্ন স্থানে গত ১১ ফেব্রুয়ারি ইউনিয়ন পর্যায়ে বিএনপির পদযাত্রাকে কেন্দ্র করে নাশকতা ও সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় দলটির ৯৭৭ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

তাদের আগামী ছয় সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করা হয়েছে। এর পাশাপাশি এই সময়ের মধ্যে আসামিদের সংশ্লিষ্ট জেলা আদালতে আত্মসমর্পণ করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

 

আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি) এ আদেশ দেন বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলাম সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ।

আদালতে বিএনপি নেতাদের পক্ষে শুনানি করা আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন।

 

তিনি জানান, ময়মনসিংহ, চট্টগ্রামের হাটহাজারী, নেত্রকোনা, কুষ্টিয়া, কিশোরগঞ্জ, মানিকগঞ্জ, নড়াইল, যশোর, মাগুরা ও জামালপুর জেলার বিভিন্ন থানায় করা মামলায় ৯৭৭ জন বিএনপির নেতাকর্মীকে হাইকোর্ট আগাম জামিন দিয়েছেন।

আদালতে বিএনপি নেতাকর্মীর পক্ষে আরও শুনানি করেন আইনজীবী নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী, কামাল হোসেন, ব্যারিস্টার মীর হেলাল উদ্দিন, শফিউল আলম মাহমুদ প্রমুখ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান প্রমুখ।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট