চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

টেকনাফ থেকে ইয়াবা নিয়ে ঢাকায় বিক্রি করতেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রী

টেকনাফ সংবাদদাতা

১৯ ফেব্রুয়ারি, ২০২৩ | ৭:১৪ অপরাহ্ণ

রাজধানীর আদাবর থেকে ২ হাজার ৯’শ ইয়াবাসহ আয়েশা ছিদ্দিকা রুমা ওরফে জারা (২৩) নামে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-২।

 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) আদাবর থানার শেখেরটেক এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তারকৃত ছাত্রী আয়েশা ছিদ্দিকা রুমা ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে সম্মান প্রথম বর্ষে পদার্থ বিজ্ঞানে অধ্যয়নরত। তিনি টেকনাফের পশ্চিম পানখালীর নুরুল আবছারের মেয়ে।

 

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি শিহাব করিম জানান, রাজধানীর আদাবর এলাকায় একটি নারী মাদক কারবারি চক্র দীর্ঘদিন যাবৎ ফ্ল্যাট বাসা ভাড়া নিয়ে মাদক ব্যবসা করে আসছিল। গতকাল শনিবার গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ জানতে পারে, টেকনাফ থেকে মাদকের একটি চালান ঢাকায় নিয়ে এসে ভাড়া বাসায় রেখে খুচরা ও পাইকারি বিক্রি করছেন ওই তরুণী। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে শনিবার সন্ধ্যায় অভিযান পরিচালনা করে জারাকে গ্রেপ্তার করা হয়।

 

তিনি বলেন, ইয়াবা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে প্রথমে তিনি কৌশলে এড়িয়ে যান। পরবর্তী সময়ে অধিক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার কাছে ইয়াবা আছে মর্মে স্বীকার করেন। তার দেওয়া তথ্য অনুযায়ী রুমের ভেতর বিভিন্ন স্থানে বিশেষভাবে লুকিয়ে রাখা ২ হাজার ৯‘শ ইয়াবা ও বিক্রিতে ব্যবহৃত দুইটি মোবাইল ফোনের পাশাপাশি দুইটি পাসপোর্ট জব্দ করা হয়।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জারা জানান, তিনি ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে সম্মান প্রথম বর্ষের পদার্থ বিজ্ঞানের ছাত্রী। তিনি ও তার পরিবার মিলে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন পথে ঢাকায় ইয়াবা নিয়ে এসে কারবার করে আসছিলেন। তার বাড়ি টেকনাফ এলাকায় হওয়ায় স্বল্প মূল্যে ইয়াবা কিনে এনে রাজধানীতে বিক্রি করতেন।

 

এএসপি শিহাব করিম বলেন, গ্রেপ্তার তরুণী সংঘবদ্ধ মাদক কারবারি চক্রের সদস্য। তিনি দীর্ঘদিন যাবৎ কক্সবাজার ও টেকনাফ থেকে রাজধানীতে মাদক নিয়ে আসছিলেন। এক্ষেত্রে তিনি আইনশৃঙ্খলা বাহিনীর নজর এড়িয়ে নিত্য-নতুন বিশেষ পন্থা অবলম্বন করতেন। তিনি সংঘবদ্ধ মাদক চক্রের ডিলার হিসেবেও কাজ করেন। তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট