চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাষ্ট্রপতি পদে আ. লীগের মনোনয়ন পেলেন সাহাবুদ্দিন চুপ্পু

অনলাইন ডেস্ক

১২ ফেব্রুয়ারি, ২০২৩ | ৪:২২ অপরাহ্ণ

বাংলাদেশের ২২তম রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সাবেক কমিশনার মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পু। মনোনয়ন পাওয়ার পর বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।

রবিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় নির্বাচন কমিশনে গিয়ে রাষ্ট্রপতি পদে মোহাম্মদ সাহাবুদ্দিনের মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এদিন রাষ্ট্রপতি পদে মনোনয়নে প্রস্তাবক হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সমর্থক হিসেবে ড. হাছান মাহমুদ স্বাক্ষর করেন।

 

পরে উপস্থিত সাংবাদিকদের সামনে মোহাম্মদ সাহাবুদ্দিনের সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার বক্তব্যের পর সাংবাদিকরা সাহাবুদ্দিন চুপ্পুর প্রতিক্রিয়া জানতে চান। তবে ওবায়দুল কাদের তাতে বাধা দেন। তিনি বলেন, ‘রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার আগে তিনি (সাহাবুদ্দিন চুপ্পু) প্রতিক্রিয়া জানাতে পারবেন না, এটা ঠিক না।’ এসময় তার কথার সঙ্গে সহমত পোষণ করেন ড. হাছান মাহমুদও।

 

পরে ভবন থেকে বেরিয়ে যাওয়ার সময় একের পর এক অনুরোধের মধ্যে মোহাম্মদ সাহাবুদ্দিন বলেন, ‘সবকিছু আল্লাহর ইচ্ছা। এখন কোনও প্রতিক্রিয়া নাই। সর্বশক্তিমান আল্লাহর ইচ্ছা।’

 

রাষ্ট্রপতি নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের দিন আজ রবিবার (১২ এপ্রিল)। এদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে নির্বাচন কর্মকর্তার (সিইসি) দফতরে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। বিকাল ৪টার মধ্যে আর কেউ মনোনয়ন জমা না দিলে বা আর কোনও প্রার্থী না থাকলে এককপ্রার্থী হিসেবে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় রাষ্ট্রপতি নির্বাচিত হবেন সাহাবুদ্দিন চুপ্পু।

 

আর একাধিক প্রার্থী থাকলে তফসিল অনুযায়ী, সংসদের অধিবেশন কক্ষে ভোট অনুষ্ঠিত হবে ১৯ ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে বিকাল ৫টার মধ্যে। বাংলাদেশে সংসদীয় গণতন্ত্রে রাষ্ট্রপতি নির্বাচনে ভোট দেন সংসদ সদস্যরাই। সেক্ষেত্রেও জাতীয় সংসদের ৩৫০টি আসনের সংসদে আওয়ামী লীগের সদস্য সংখ্যা এখন ৩০৫। তাই এ কথা নিশ্চিতভাবে বলাই যায় যে, টানা দুইবারের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পর বঙ্গভবনের বাসিন্দা হতে যাচ্ছেন মোহাম্মদ সাহাবুদ্দিনই।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট