চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

একসঙ্গে ১৬০০ শিশুর সুন্নাতে খতনা

নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি, ২০২৩ | ১০:১১ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের রামগঞ্জে টার্কিশ ফুড মেলায় এক হাজার ৬শ’ শিশুর বিনামূল্যে সুন্নাতে খতনা করানো হয়েছে।

শুক্রবার (২৭ জানুয়ারি) পৌরসভার নরিমপুর এলাকায় স্মার্ট একাডেমিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিনা রক্তপাত ও ব্যাথামুক্ত পদ্ধতিতে শিশুদের সুন্নাতে খতনা করা হয়। শনিবারও এ চিকিৎসাসেবা চলবে বলে জানা গেছে।

এদিকে মেলায় মুখরোচক টার্কিশ খাবার খেতে ভিড় করছেন অনেকেই। পাঁচটি স্টলে টার্কিশ পিজ্জা, বার্গার, বিরিয়ানি, কফি, বাকলাভা, লুকোমসহ মুখরোচক ২০ ধরনের খাবারের পসরা সাজানো হয়েছে। গ্রামীণ পরিবেশে বিদেশি খাবারগুলোর সঙ্গে পরিচিত হচ্ছেন আগতরা।

আয়োজকরা জানান, জনকল্যাণমূলক সংস্থা স্মার্ট ফাউন্ডেশন ও তুরস্কের ইন্ট্যারন্যাশনাল ফ্র্যাটার্নিটি অ্যাসোসিয়েশন (ইফা) চারদিন ব্যাপী টার্কিশ ফুড মেলা ও শিশুদের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করেন। গত বুধবার টার্কিশ ফুড মেলা শুরু হয়। রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটোওয়ারী এ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলামসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। তুরস্কের হিসার ইন্টারকন্টিনেন্টাল হাসপাতালের ১০ জন চিকিৎসক আধুনিক প্রযুক্তি ব্যবহার করে বিনা রক্তপাত ও ব্যাথামুক্ত পদ্ধতিতে সুন্নাতে খতনা করেন।

স্মার্ট ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম বলেন, আমরা এখন দ্বিতীয় বার এ আয়োজন করেছি। শুক্রবার পর্যন্ত এক হাজার ৬ শ শিশুকে বিনামূল্যে সুন্নাতে খতনা করা হয়েছে। মোট দুই হাজার ৩ শ শিশুকে এ চিকিৎসা দেওয়া হবে। আমরা আগামিতেও এ কার্যক্রম অব্যাহত রাখব।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট