চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ডিজিকে হাইকোর্টে তলবের পর বিভিন্ন কারাগারে ৯০ চিকিৎসককে পদায়ন

অনলাইন ডেস্ক

১৮ জানুয়ারি, ২০২৩ | ১১:৩১ পূর্বাহ্ণ

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) হাইকোর্টে তলবের পরপরই দেশের বিভিন্ন কারাগারে ৯০ জন চিকিৎসককে পদায়ন করেছে স্বাস্থ্য অধিদপ্তর। দুই দিনের মধ্যে তাদের কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে।

 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শামিউল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এসব চিকিৎসক সংযুক্তিতে জেলার কেন্দ্রীয় কারাগার বা জেলা কারাগার হাসপাতলে কাজ করবেন।

 

প্রজ্ঞাপনে বলা হয়, প্রজ্ঞাপন জারির দুই কর্মদিবসের মধ্যে সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের দায়িত্বভার হস্তান্তর করবেন অন্যথায় তিন দিন হতে সরাসরি অবমুক্ত হয়েছেন বলে গণ্য হবে।

 

এছাড়া পদায়ন, বদলি করা পদে অথবা পদগুলোয় কোনো কর্মকর্তা মুভইন না করা অবস্থায় কর্মরত থাকলে তিনি পরবর্তী পদায়নের নিমিত্তে সংশ্লিষ্ট বিভাগে ন্যস্ত হবেন।

 

এর আগে মঙ্গলবার সকালে দেশের কারাগারের হাসপাতালগুলোতে প্রয়োজনীয় চিকিৎসক নিয়োগের বিষয়ে আদালতের আদেশ প্রতিপালন না করায় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) তলব করেন হাইকোর্ট। ২৪ জানুয়ারি তাকে আদালতে উপস্থিত থাকতে বলা হয়।

 

একাধিকবার সময় নিয়েও কারাগারের শূন্যপদে ৪৮ জন চিকিৎসক নিয়োগ না দেওয়ার কারণ ব্যাখ্যা করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে তলব করা হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট