চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

১৭ জানুয়ারি, ২০২৩ | ১১:২১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ড্রাইভিং লাইসেন্স: একইদিনে পরীক্ষা ও বায়োমেট্রিক সেবা চালু

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বিআরটিএ’র উদ্যোগে গ্রাহক সেবা সহজীকরণের লক্ষ্যে ড্রাইভিং লাইসেন্স প্রার্থীদের একইদিনে পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণের কার্যক্রম চালু করেছে বিআরটিএ সার্কেল-৩। মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে বিআরটিএ উত্তরা ঢাকা মেট্রো-৩ সার্কেল অফিসে এ কার্যক্রম উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যুগ্ম সচিব মো. আব্দুল মোক্তাদির।

এ সময় তিনি জানান, আজ মঙ্গলবার থেকে রাজধানীর প্রতিটি বিআরটিএ-তে এ প্রক্রিয়া শুরু হচ্ছে। পর্যায়ক্রমে বিভাগীয় ও জেলা পর্যায়েও এটি চালু হবে।  

 

মো. আব্দুল মোক্তাদির বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ড্রাইভিং লাইসেন্স প্রার্থীদের একইদিনে পরীক্ষা ও বায়োমেট্রিক গ্রহণের সকল কার্যক্রম আজ থেকে শুরু হলো। প্রার্থীদের লাইসেন্স পেতে সহজীকরণের লক্ষ্যে এ কার্যক্রম নেওয়া হয়েছে। যাতে কোনো প্রার্থী লাইসেন্স পেতে বারবার বিআরটিএ অফিসে যেতে না হয়। প্রধানমন্ত্রীর ঘোষণায় দুর্নীতিমুক্ত স্মার্ট বাংলাদেশ গড়তে বিআরটিএ বদ্ধপরিকর। সেলক্ষ্যে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ কাজ করছে।
উদ্বোধন শেষে তিনি এ কার্যক্রম পরিদর্শন করেন এবং লাইসেন্স প্রত্যাশীদের সঙ্গে কথা বলেন। এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সিস্টেম এনালিস্ট শ্যামল রায়, ঢাকা মেট্রো-৩ সার্কেলের উপ-পরিচালক কাজী মো. মোরছালীনসহ অফিসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট