চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

৮ জানুয়ারি, ২০২৩ | ১:১৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ফারদিন হত্যা : মামলার প্রতিবেদন দাখিলের আগপর্যন্ত বুশরার জামিন

বুয়েট শিক্ষার্থী ফারদিন নূর পরশ হত্যাকাণ্ডের ঘটনায় করা মামলায় তার বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে জামিন দিয়েছেন আদালত। মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের আগপর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

রবিবার (৮ জানুয়ারি) ঢাকার ৭ম অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান।

 

আদালতে বুশরার পক্ষে শুনানি করেন আইনজীবী মোখলেসুর রহমান বাদল। এদিন ফারদিনের বাবা আদালতে উপস্থিত ছিলেন। শুনানি শেষে আদালত জামিন আদেশ মঞ্জুর করেন।

গত ৩০ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন বুশরা। এরপর ৫ জানুয়ারি একই আদালতে বুশরার জামিন শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে আদালত বুশরার জামিনের বিষয়ে আদেশের জন্য ৮ জানুয়ারি দিন ধার্য করেছিলেন।

 

এর আগে, ৭ নভেম্বর নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। এ ঘটনায় ১০ নভেম্বর ‘হত্যার পর লাশ গুম’ করার অভিযোগে বুশরাকে প্রধান আসামি করে মামলা করেন ফারদিনের বাবা নূর উদ্দিন। ওই দিনই বুশরাকে গ্রেপ্তার করা হয়। মামলাটি তদন্তের একপর্যায়ে ফারদিনের মৃত্যুর কারণ হিসেবে মাদক সংশ্লিষ্টতা, মাদক ব্যবসায়ীদের হাতে খুন ও কিশোর গ্যাংয়ের সংশ্লিষ্টতার বিষয় সামনে আসে। এরপর ডিবি পুলিশ ও র‌্যাব ফারদিনের স্বেচ্ছায় মৃত্যু বা আত্মহত্যার কথা জানায়। একইসঙ্গে বুশরাকে নির্দোষ দাবি করেন তারা।

 

পূর্বকোণ/এএস/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট