চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৭ জানুয়ারি, ২০২৩ | ১০:০২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

দেশের ইতিহাসে সোনা-রুপার দামে সর্বোচ্চ বৃদ্ধি

দেশের বাজারে সোনার দাম আবার বেড়েছে। সব থেকে ভালো মানের সোনার (২২ ক্যারেট) দাম ভরিতে দুই হাজার ৩৩৩ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)। এখন থেকে ভালো মানের প্রতি ভরি সোনা কিনতে লাগবে ৯০ হাজার ৭৪৫ টাকা। এতে দেশের ইতিহাসে প্রথমবারের মতো প্রতি ভরি সোনার দাম ৯০ হাজার ছাড়িয়ে গেল। আগামীকাল রবিবার (৮ জানুয়ারি) থেকে সোনার এই নতুন দাম কার্যকর হবে।

আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান বাজুস। বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে এই দাম বাড়ানো হয়েছে।

বাজুসের নতুন ঘোষণা অনুযায়ী, ২১ ক্যারেটের সোনার দাম ভরিপ্রতি নির্ধারণ করা হয়েছে ৮৬ হাজার ৬০৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি পড়বে ৭৪ হাজার ২৪১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৬১ হাজার ৮৭৭ টাকা।

এদিকে রুপার দামও বেড়েছে। নতুন দাম অনুয়ায়ী, ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম এক হাজার ৭১৪ টাকা। ২১ ক্যারেট রুপার দাম এক হাজার ৬৩২ টাকা, ১৮ ক্যারেট রুপার দাম এক হাজার ৩৯৯ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম বেড়ে হয়েছে এক হাজার ৪৯ টাকা।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট