চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৩ জানুয়ারি, ২০২৩ | ১:৩৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

তীব্র কুয়াশায় ৩ ঘণ্টা বিমান চলাচল ব্যাহত

তীব্র কুয়াশায় নিরাপত্তাজনিত কারণে ঢাকা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন ঘণ্টা বিমান চলাচল বন্ধ ছিল। এ সময়ের মধ্যে চারটি ফ্লাইট ঢাকায় অবতরণে ব্যর্থ হয়ে পার্শ্ববর্তী বিমানবন্দরে নেমেছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ফ্লাইট উড্ডয়ন ও অবতরণ বন্ধ ছিল।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, কুয়াশার কারণে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ মিলে ঢাকা থেকে প্রায় অর্ধশতাধিক ফ্লাইট সঠিক সময়ে উড্ডয়ন ও অবতরণ করতে পারেনি। রানওয়ে খোলার পর পর ফ্লাইট অবতরণের বিষয়টি অগ্রাধিকার পাওয়ায় রানওয়েতে উড্ডয়নের জন্য অপেক্ষাকৃত ফ্লাইটগুলোর জট দেখা যায়। কুয়াশার কারণে গত কয়েকদিন ধরে ৩ থেকে ৬ ঘণ্টা ফ্লাইট চলাচল ব্যাহত হচ্ছে।

 

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মো. কামরুল ইসলাম বলেন, রানওয়ের ভিজিবিলিটি (দৃশ্যমানতা) কম থাকায় ভোর ৬টা থেকে ৯টা ৫ পর্যন্ত ঢাকা বিমানবন্দরে কোন ফ্লাইট উঠানামা করেনি। ৯টার পর থেকে ফ্লাইটগুলো অবতরণ ও উড্ডয়ন করছে।

কুয়াশার কারণে ইউএস-বাংলা এয়ারলাইন্সের দোহা থেকে আগত ফ্লাইট সিলেটে, এবং সিঙ্গাপুর ও শারজাহ’র ফ্লাইট চট্টগ্রামে অবতরণ করেছে। এছাড়াও বিমানের দাম্মাম থেকে আগত ফ্লাইটটি পাঠানো হয় সিলেটে। একই কারণে বিমানের কুয়ালালামপুর থেকে ঢাকাগামী ফ্লাইট ৬ ঘণ্টা বিলম্বে অবতরণ করেছে। এছাড়াও কুয়াশার কারণে ঢাকার আকাশে দীর্ঘক্ষণ চক্কর দিয়ে অবতরণ করেছে সৌদি এয়ারলাইন্সের রিয়াদ ও মদিনা থেকে ঢাকাগামী ফ্লাইট, ইউএস-বাংলার মাস্কাট, ফ্লাই দুবাইয়ের দুবাই থেকে আগত ফ্লাইট।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট