চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২ জানুয়ারি, ২০২৩ | ১০:৪৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

জাতীয় রপ্তানি ট্রফি পাচ্ছে চট্টগ্রামের ৬ প্রতিষ্ঠান

২০১৯-২০ অর্থবছরে সেরা রপ্তানিকারক হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফির জন্য নির্বাচিত প্রতিষ্ঠানের নাম প্রকাশ করেছে বাণিজ্য মন্ত্রণালয়। একই প্রজ্ঞাপনে রপ্তানি আয়ের ভিত্তিতে বিভিন্ন পণ্য ও খাত ভিত্তিক জাতীয় রপ্তানি ট্রফির জন্য নির্বাচিত প্রতিষ্ঠানের তালিকাও প্রকাশ করা হয়েছে। ৩২টি ক্যাটাগরিতে এবার জাতীয় রপ্তানি ট্রফি দেওয়া হচ্ছে।

 

দেশসেরা রপ্তানিকারক হিসেবে এবার বঙ্গবন্ধু শেখ মুজিব রপ্তানি ট্রফি পাচ্ছে চট্টগ্রামের ইউনিভার্সেল জিন্স লিমিটেড। চট্টগ্রাম ইপিজেডের এই তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠানটি নিট ও ওভেন জাতীয় পণ্য রপ্তানি করে। এছাড়া সারাদেশের ৭০টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফির জন্য নির্বাচিত করা হয়েছে। এরমধ্যে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামের প্রতিষ্ঠান রয়েছে ৬টি।

 

পণ্যখাতে অন্যান্য শিল্পজাত পণ্য ক্যাটাগরিতে স্বর্ণ ট্রফি পাচ্ছে সাগরিকা রোডের বিসিক শিল্প এলাকার মেরিন সেফটি সিস্টেম। একই ক্যাটাগরিতে ব্রোঞ্জ ট্রফি পাচ্ছে সদরঘাটের বিএসআরএম স্টিলস লিমিটেড। পণ্যখাতে ইপিজেডভুক্ত ১০০ শতাংশ বাংলাদেশি মালিকানাধীন তৈরি পোশাক শিল্প ক্যাটাগরিতে স্বর্ণ ট্রফি পাচ্ছে চট্টগ্রাম ইপিজেডের প্যাসিফিক জিন্স লিমিটেড।

 

একই ক্যাটাগরিতে রৌপ্য ট্রফি পাচ্ছে একই এলাকার এনএইচটি ফ্যাশন লিমিটেড। পণ্যখাতে ইপিজেডভুক্ত ১০০ শতাংশ বাংলাদেশি মালিকানাধীন অন্যান্য পণ্য ও সেবা খাত ক্যাটাগরিতে রোপ্য পদক পাচ্ছে সিইপিজেডের আরএম ইন্টারলাইনিংস লিমিটেড। এছাড়া পণ্য খাতে অন্যান্য প্রাথমিক পণ্য ক্যাটাগরিতে রোপ্য পদক পাচ্ছে কর্ণফুলীর নিহাও ফুড কোম্পানি লিমিটেড।

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট