চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২৯ ডিসেম্বর, ২০২২ | ৮:১৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

গোপন কক্ষে ঢুকে ইভিএমের বোতাম চেপে কারাগারে আ’লীগ প্রার্থীর পোলিং এজেন্ট

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সুমি আক্তার (২৫) নামে আওয়ামী লীগ প্রার্থীর এক পোলিং এজেন্টকে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বেলা একটায় নোয়াখালীর সদর উপজেলার নোয়ান্নই ইউপির ৮ নম্বর কেন্দ্রে (শিবপুর মুসলিম হাইস্কুল) এমন অভিযোগে এ আদেশ দেন জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম। পরে দণ্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে পাঠানো হয়।

নোয়াখালী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নোয়ান্নই ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং মোহাম্মদ জুলকার নাঈম স্বাক্ষরিত নির্বাচন কমিশনে (ইসি) পাঠানো পরিস্থিতি প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে।

রিটার্নিং কর্মকর্তা প্রতিবেদনে উল্লেখ করেন, নোয়ান্নই ইউনিয়ন পরিষদের ৮ নং কেন্দ্রে মুসলিম হাই স্কুলের নৌকা প্রতীকের পোলিং এজেন্ট সুমী আক্তারকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালত স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ নির্বাচন) বিধিমালা ২০১০ এর বিধি ৭৭(১) ভঙ্গের দায়ে ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

এ ইউনিয়নের ১২টি কেন্দ্রের ভোটগ্রহণ স্বাভাবিক আছে বলেও প্রতিবেদনে উল্লেখ করেন তিনি।

কমিশন জানায়, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত দেশের পাঁচটি পৌরসভা ও ৪৭টি ইউপিতে সাধারণ, ৩৪টি ইউপিতে উপ-নির্বাচন এবং একটি সিটি করপোরেশনে সংরক্ষিত ওয়ার্ডে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে ৮৬টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবং একটি ইউপিতে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট