চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৯ ডিসেম্বর, ২০২২ | ১:২২ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মেট্রোরেলে চড়তে ভিড়, ফিরে গেলেন হাজারো মানুষ

দেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করেছে আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর)। মেট্রোরেলে চড়তে রাজধানীর আগারগাঁও ও উত্তরা—উভয় স্টেশনে বিপুলসংখ্যক যাত্রী আসেন। তাদের মধ্যে ব্যাপক আনন্দ-উচ্ছ্বাস দেখা যায়। সকাল ৮টায় মেট্রোরেল চালু হওয়ার কথা থাকলেও প্রথম ট্রেন আগারগাঁও ছাড়ে সাড়ে ৮টার দিকে।

 

মেট্রোরেলে চড়ার জন্য খুব সকালে লাইনে দাঁড়ায় সাধারণ মানুষ। সকাল ১১টা ৪৫ মিনিটে সেই লাইন আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে গিয়ে ঠেকে। হাজারো মানুষ লাইনে ছিলেন। কিন্তু প্রথম দিনে তাদের আর মেট্রোরেলে চড়ার সুযোগ হলো না। শেষে হতাশ হয়ে ফিরে গেছেন তারা।

 

সরেজমিনে দেখা যায়, সময় যত গড়াচ্ছিল লাইনে থাকা মানুষদের ট্রেনে চড়ার সুযোগ ততটাই ক্ষীণ হয়ে আসছিল। আর তাই সকাল সাড়ে ১১টার পর থেকে লাইনে হইহুল্লোড় শুরু হয়ে যায়। এরই মধ্যে একদল লাইন ভেঙে একদম গেটের কাছে চলে আসে। মেট্রোরেলের নিরাপত্তা কর্মীরা বাধ্য হয়ে গেট বন্ধ করে দেন। এরপর আর গেট খুলতে দেখা যায়নি। কাউকে প্রবেশও করতে দেওয়া হয়নি।

 

মোহাম্মদপুর থেকে আসা সোহাগ হাসান বলেন, আমি নিয়মিত ব্লগ করি। সকাল ৮টায় এসে লাইনে দাঁড়িয়েছি। এখন ১১টা ৫০ মিনিটেও আমার সামনে অন্তত ৫০ জন মানুষ আছে। আজ আর মনে হয় না উঠতে পারব। অনেকক্ষণ ধরে লাইন সামনে যায়নি।

 

দুপুর ১২টার পরও মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের নিচে শতাধিক মানুষের ভিড় ছিল। তারা মেট্রোরেলে উঠতে না পেরে হতাশা প্রকাশ করেছেন।

 

মেট্রোরেলের আগারগাঁও স্টেশনের নিরাপত্তার দায়িত্বে থাকা শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক (এসআই) মহেশ চন্দ্র সিংহ দুপুর ১২টায় জানান, আজকের মতো মেট্রোরেল বন্ধ হয়ে গেছে। সবাইকে আগামীকাল আসতে হবে। মেট্রোরেল সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলাচল করবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট