চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

২৪ ডিসেম্বর, ২০২২ | ১১:৪১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শেখ হাসিনা বিদায় চাইতেই সমস্বরে না না বলে চিৎকার

পঁচাত্তরে পর বিদেশে নির্বাসিত থাকা অবস্থায়ই আওয়ামী লীগের ত্রয়োদশ কাউন্সিলে সভাপতি নির্বাচিত হয়েছিলেন শেখ হাসিনা। দেশে ফিরে ধরেছিলেন দলের হাল। এরপর ৪ দশক ধরে সভাপতি নির্বাচিত হয়ে আসছেন তিনি। দলকে করেছেন সুসংগঠিত। তার নেতৃত্বে আওয়ামী লীগ টানা তৃতীয়বারসহ চতুর্থবার রয়েছে রাষ্ট্রক্ষমতায়।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুষ্ঠিত আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল অধিবেশনে সভাপতি হিসেবে সমাপনী বক্তব্যে দল থেকে বিদায় চান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সারা দেশ থেকে আগত কাউন্সিলরদের উদ্দেশে তিনি বলেন, ‘যেখানেই থাকি না কেন আমি আপনাদের সঙ্গে আছি। আমি চাই আপনারা নতুন নেতা নির্বাচন করুন। দলকে সুসংগঠিত করুন। নতুন আসতে হবে। পুরাতনের বিদায়, নতুনের আগমন- এটাই চিরাচরিত নিয়ম। 

এ সময় উপস্থিত সব কাউন্সিলর সমস্বরে না না বলে চিৎকার করতে থাকেন। তারা দাবি করেন- ‘আপা আপনার কোনো বিকল্প নেই।’

পরে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনে শেখ হাসিনা সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন। এবারের সম্মেলনে ঘোষিত নতুন কমিটিতে বড় ধরনের কোনো পরিবর্তন নেই। এ নিয়ে টানা দশমবারের মতো আওয়ামী লীগের নেতৃত্ব দেবেন শেখ হাসিনা। আর টানা তৃতীয়বারের মতো দলটির দ্বিতীয় শীর্ষ পদের নেতৃত্ব দেবেন ওবায়দুল কাদের।

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট