চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে থাকবে সরকার: কাদের

অনলাইন ডেস্ক

১৯ আগস্ট, ২০১৯ | ৬:৪৭ অপরাহ্ণ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের রাজধানীর মিরপুরে চলন্তিকা বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের পাশে থাকার ঘোষণা দিয়েছেন। সোমবার (১৯ আগস্ট) চলন্তিকার মোড়ে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বস্তিবাসীর মাঝে ত্রাণ বিতরণের সময় তিনি এ সব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, এই ক্ষতিগ্রস্ত এলাকায় যতদিন পর্যন্ত আপনাদের সাহায্য দরকার আমরা করব, পুনর্বাসন পর্যন্ত শেখ হাসিনার সরকার আপনাদের পাশে আছে; আমাদের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা আপনাদের পাশে থাকবেন।

তিনি বলেন, আপনারা নিজেদের অসহায় ভাববেন না, শেখ হাসিনা আপনাদের পাশে আছেন। আপনাদের পুনর্বাসন করা পর্যন্ত, ঘর-বাড়ি নির্মাণ করা পর্যন্ত আমাদের পার্টি, আমাদের সরকার, আমাদের সংসদ সদস্য আপনাদের পাশে থাকবেন।

এ সময় সেতুমন্ত্রী বিএনপির সমালোচনা করে বলেন, যারা আজ সহায়-সম্বলহীন, তারা আজ কথা শুনতে চায় না। তারা সহায়তা চায়, পুনর্বাসন চায়। আমরা সেই ব্যবস্থাই করব ইনশাল্লাহ। মির্জা ফখরুল ইসলাম সাহেব এখানে এসে বিষোদগার করে গেছেন। কী দিয়ে গেছেন, কী সাহায্য করে গেছেন? শুধু বক্তৃতা করে গেছেন!

তারা আদালতে ব্যর্থ, রাজপথে ব্যর্থ। এখন বিদেশি কূটনীতিকদের কাছে গিয়ে নালিশ করা ছাড়া আর কোনো উপায় পাচ্ছে না।

গত শুক্রবার সন্ধ্যায় রাজধানীর মিরপুরে চলন্তিকা বস্তিতে আগুনে হাজারের বেশি ঘর পুড়ে যায়। আগুন লাগার পর থেকে প্রায় সারা রাত ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় কয়েকজন আহত হলেও কোনো প্রাণহানি হয়নি।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট