চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১৭ ডিসেম্বর, ২০২২ | ১:৫৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

কারাগারে মানবতাবিরোধী মামলার এক আসামির মৃত্যু

ঢাকার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারে বন্দি থাকা মানবতাবিরোধী অপরাধ (যুদ্ধাপরাধ) মামলার আসামি ইদ্রিস আলী মোল্লা মারা গেছেন। আজ শনিবার (১০) সকাল ১০টা ৫ মিনিটে ঢামেকের জরুরি বিভাগে তার মৃত্যু হয়।

ইদ্রিস আলী মোল্লাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেকে) নিয়ে আসা কারারক্ষী মো. আহসান হাবীব জানান, ইদ্রিস আলী মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি। এ মামলায় তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে কয়েদি হিসেবে ছিলেন। সকালে কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে ঢামেক হাসপাতালে নিয়ে আসি। পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

 

তিনি আরও জানান, কতদিন ধরে তিনি হাজতি হিসেবে ছিলেন সে বিষয়ে কিছু বলতে পারছি না। শুধু জানি তিনি যুদ্ধাপরাধ মামলার আসামি ছিলেন। তার মামলা এখনো চলমান, এখনো সাজা হয়নি।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, ঢাকা কেন্দ্রীয় কারাগারে যুদ্ধাপরাধ মামলার আসামি ইদ্রিস আলী মোল্লা অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেলে নিয়ে আসে কারারক্ষীরা। পরে চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ হাসপাতালের জরুরি বিভাগের মর্গে রাখা হয়েছে। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে সুরতহাল প্রতিবেদন শেষে ময়নাতদন্ত সম্পন্ন হবে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট