চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৮ ডিসেম্বর, ২০২২ | ২:৪৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

পুলিশের সঙ্গে সংঘর্ষ : বিএনপির ৪৫০ জনের নামে মামলা

নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় ৪৫০ জনের নামে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (৮ নভেম্বর) দুপুরে পুলিশ বাদি হয়ে পল্টন থানায় এ মামলা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন মতিঝিল বিভাগের অতিরিক্ত পুলিশ কমিশনার (এসি) এনামুল হক মিঠু। তিনি বলেন, ‘গতকাল পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের পরে কেন্দ্রীয় কার্যালয় এবং আশপাশের এলাকা থেকে বিএনপির ৪৫০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও দেড় থেকে দুই হাজার নেতাকর্মীকে আসামি করে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করা হয়েছে।’

 

মামলায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, উত্তর কমিটির আহ্বায়ক আমানউল্লাহ আমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, খালেদা জিয়ার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার দুপুরে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। পুলিশ জানায়, সড়কে যাতে ভীড় না হয়, সেলক্ষ্যে তারা বিএনপির নেতাকর্মীদের সরিয়ে দিতে যায়। এ সময় তারা পুলিশের ওপর হামলা চালায়। পরে দু’পক্ষের সংঘর্ষে মকবুল হোসেন নামে এক ব্যক্তি নিহত হন। এছাড়াও অন্তত ২১ জন আহত হয়েছেন। পরে বিএনপির কার্যালয়ে অভিযান চালিয়ে রুহুল কবির রিজভীসহ বেশ কয়েকজন নেতাকে আটক করা হয়। একইসঙ্গে চালের বস্তা, পানির বোতল ও বোমা উদ্ধারের কথা জানায় পুলিশ।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট