চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সারাদেশে সিপিবির বিক্ষোভ ১২ ডিসেম্বর

অনলাইন ডেস্ক

৫ ডিসেম্বর, ২০২২ | ১১:২৩ পূর্বাহ্ণ

আগামী ১২ ডিসেম্বর দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। টাকা পাচারকারী ও ঋণখেলাপির তালিকা প্রকাশ, টাকা উদ্ধার, ব্যাংক ঋণ অনুমোদনকারীদের বিষয়ে শ্বেতপত্র প্রকাশ, গণশুনানি ছাড়া গ্যাস-বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে এবং দুঃশাসন রুখে দাঁড়ানো ও ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠার দাবিতে এই কর্মসূচি পালিত হবে।

রবিবার (৪ ডিসেম্বর) রাজধানীর পুরানা পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সিপিবির প্রেসিডিয়াম সভা থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়। সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, প্রেসিডিয়াম সদস্য শামছুজ্জামান সেলিম, শাহিন রহমান, অধ্যাপক এএন রাশেদা প্রমুখ।

সভায় নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের রূপরেখা নিয়ে আলোচনা শুরুর দাবি জানিয়ে নেতারা বলেন, গণতন্ত্র ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা, গণতান্ত্রিক প্রতিষ্ঠান গড়ে তোলা এবং আওয়ামী সরকারের কর্তৃত্ববাদী প্রবণতার বিরুদ্ধে ব্যবস্থা বদলের সংগ্রাম গড়ে তুলতে সব বাম প্রগতিশীল দল, ব্যক্তি ও সংগঠনকে এগিয়ে আসতে হবে।

সভায় সমাবেশ, র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিজয়ের মাসে বিভিন্ন কর্মসূচি গ্রহণের জন্য দলের জেলা, উপজেলা ও ইউনিয়ন কমিটির প্রতি আহ্বান জানানো হয়।

এছাড়াও আগামী ২৩, ২৪ ও ২৫ ডিসেম্বর দলের কেন্দ্রীয় কমিটির সভা ঢাকায় আয়োজনের সিদ্ধান্ত হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট