চট্টগ্রাম সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ আগস্ট, ২০১৯ | ৫:১৫ পিএম

অনলাইন ডেস্ক

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি ১৭০৬ জন: স্বাস্থ্য অধিদপ্তর

দিন দিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা । স্থান সংকুলান করতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো । এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭০৬ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (১৭ আগস্ট) ১ হাজার ৪৬০ জন রোগী হাসপাতালে ভর্তি হন। তার আগের দিন শুক্রবার (১৬ আগস্ট) এ সংখ্যা ছিল ১৭১৯। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে আজ রবিবার (১৮ আগস্ট) এ তথ্য জানানো হয়েছে।
গত বুধবার (১৪ আগস্ট) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সময়ে মশাবাহিত এ রোগে আক্রান্ত হয়ে নতুন করে আরও ১ হাজার ৯২৯ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হন। এর আগে, মঙ্গলবার (১৩ আগন্ট) সকাল ৮টা থেকে বুধবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৮৮০ জনের হাসপাতালে ভর্তি খবর জানিয়েছিল কন্ট্রোল রুম।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন ১৮ জন। এখনো চিকিৎসা নিচ্ছেন অর্ধশতাধিক রোগী। ফরিদপুর মেডিকেলে নতুন করে ভর্তি হয়েছেন ১৭ জন। চারশোর বেশি রোগী ভর্তি আছেন এখানে। নতুন করে রংপুর মেডিকেল কলেজে হাসপাতালে ২২ জন, সিরাজগঞ্জে ১৬ জন, কুষ্টিয়ায় ১৫ জন এবং মৌলভীবাজারে একজন রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে।

পূর্বকোণ/তাসফিয়া

The Post Viewed By: 63 People

সম্পর্কিত পোস্ট