চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৮ আগস্ট, ২০১৯ | ২:২৮ এএম

নিজস্ব প্রতিবেদক , ঢাকা অফিস

জামায়াত নিয়ে বিস্ফোরক মন্তব্য মির্জা ফখরুলের

ভবিষ্যতে রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে জামায়াতকে নিয়ে সিদ্ধান্ত আসবে বলে ইঙ্গিত দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল শনিবার গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি একথা বলেন। ২০ দলীয় জোটেও জামায়াতের অংশগ্রহণ এখন নামমাত্র বলেও জানান ফখরুল। বিএনপির এই নেতা বলেন, জামায়াতের সঙ্গে আমাদের যে জোট তার কার্যকারিতা এই মুহূর্তে নেই। আমরা এককভাবে কাজ করছি। ভবিষ্যতে রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে আমরা আমাদের সিদ্ধান্ত নেবো।

খালেদা জিয়াকে মুক্ত করতে চাইলে বিএনপি নেতাকর্মীদের মাঠে নামতে হবে বলে মনে করেন ফখরুল। তিনি বলেন, হরতাল দেয়া, রাস্তা-ঘাট বন্ধ করে দেয়ার চেষ্টা করা, এসবে যদি জনগণ সম্পৃক্ত হয় তাহলে ঠিক আছে। কিন্তু শুধুমাত্র কোনো কিছু ভাঙচুর করতে থাকলে তা জনসম্পৃক্ততা থেকে দূরে থাকে। আমরা চেষ্টা করছি আমাদের সাংগঠনিক প্রক্রিয়াকে বাড়িয়ে জনসম্পৃক্ততা সৃষ্টি করতে।

বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগ নেতা :
বিএনপিতে যোগ দিয়েছেন গাজীপুর পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র আওয়ামী লীগ নেতা মো. আবদুল করিম। গতকাল গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের হাতে ফুল দিয়ে তিনি দলে যোগ দেন। আবদুল করিমের সঙ্গে তার শতাধিক অনুসারীরাও এদিন বিএনপিতে যোগ দেন। যোগদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও গাজীপুর মহানগরের সভাপতি মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার। এসময় মির্জা ফখরুল সদ্য যোগ দেয়া নেতাদের অভিনন্দন জানিয়ে বলেন, এদেশের সব মানুষ বিশ্বাস করে খালেদা জিয়াই একমাত্র গণতান্ত্রিক নেত্রী, যিনি গণতন্ত্রকে উদ্ধার করতে পারেন। আমরা সবার আগে দেশনেত্রীর মুক্তি চাই। তিনি এদেশের মানুষের আকাঙ্খার প্রতীক, স্বাধীনতা স্বার্বভৌমত্বের প্রতীক। দ্বিতীয়ত হলো এই দখলদারি সরকার, যারা নির্বাচন না করে ক্ষমতা দখল করে নিয়েছে। তাদেরকে পদত্যাগ করে অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীন নির্বাচন দিতে হবে।

The Post Viewed By: 4017 People

সম্পর্কিত পোস্ট