চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

আওয়ামী লীগের পতন বেশি দূরে নয় : নোমান

অনলাইন ডেস্ক

২৫ নভেম্বর, ২০২২ | ৩:২০ অপরাহ্ণ

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের ব্যর্থতার কারণেই মানুষ জেগে উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলার মিলনায়তনে এক সেমিনারে তিনি এ কথা বলেন। ‘প্রাণিখাদ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি : বিপর্যস্ত পোল্ট্রি ও ডেইরি খামার’ শীর্ষক সেমিনারের আয়োজন করে অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) ঢাকা মহানগর উত্তর শাখা।

বিএনপি নেতা আল নোমান বলেন, আগামী ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশ হবে। সেখানে সরকারের পতন ঘটবে কি না এখনই বলতে পারি না। কিন্তু দেশের মানুষ ঠিকই সরকারের পরিবর্তন ঘটাবে। তাদের প্রত্যাশা বিএনপির প্রতি বেশি। ইনশাআল্লাহ সরকারের পতন হবে। তাদের পতন বেশি দূরে নয়।

তিনি বলেন, দেশে চরম সংকট দেখা দিয়েছে। সে কারণেই মানুষ জেগে উঠেছে। আমরা এই সরকারের অধীনে আর নির্বাচনে অংশ নেব না। তারা দিনের ভোট রাতে করেছে। নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করেছে। ইনশাআল্লাহ আমরা আন্দোলনে জয়ী হব।

নোমান বলেন, বিএনপি সরকারের সময় ডিমের হালি ছিলো ১১ টাকা। আর এখন একটি ডিম ১১ টাকার বেশি। মুরগিতে লাভ হচ্ছে না। কারণ গবেষণা নেই। বাজেট স্বল্পতা। অনেক সময় বাজেটে এই মন্ত্রণালয়ের নামও বলা হয় না।

সরকার যাবে আসবে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, কিন্তু দেশের উন্নয়নের জন্য উৎপাদন বাড়াতে হবে। রপ্তানিমুখী উৎপাদন বাড়াতে হবে। তা না হলে সংকটের সমাধান হবে না। খালেদা জিয়ার শাসনামলে গবেষণা কেন্দ্রগুলোকে সংস্কার ও আধুনিক করা হয়েছে।

তিনি আরও বলেন, আমরা ইলিশ সংরক্ষণ তথা মৎস্য সম্পদ উন্নয়নের জন্য আলাদা বাজেট বরাদ্দ দিয়েছিলাম। কারণ আমাদেরকে আরও বেশি গবেষণা করতে হবে। উৎপাদন ও সরবরাহ সমন্বয় করতে হবে।

ঢাকা মহানগর উত্তর অ্যাব’র সভাপতি কৃষিবিদ শফিউল আলম দিদারের সভাপতিত্বে সেমিনারে সংশ্লিষ্ট বিষয়ের প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আহসানুল হক। অ্যাব ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক কৃষিবিদ সানোয়ার আলমের পরিচালনায় সেমিনারে বক্তব্য দেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, অ্যাব’র কেন্দ্রীয় আহ্বায়ক কৃষিবিদ রাশিদুল হাসান হারুন, সদস্য সচিব ড. জিকেএম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

 

পূর্বকোণ/আর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট