চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২২ নভেম্বর, ২০২২ | ২:৪৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দফায় দফায় প্রকল্পের মেয়াদ না বাড়াতে প্রধানমন্ত্রীর নির্দেশ

দফায় দফায় প্রকল্পের মেয়াদ না বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, প্রকৃতিকে বিপর্যয়ে ফেলে এমন কোন প্রকল্প করা যাবে না। হাওর, পানি, খাল-বিল, ছোট মাছ, ঘাস, লতাপাতা ও প্রকৃতির ডিস্টার্ব করে প্রকল্প নেওয়া যাবে না। এগুলোর যেন ক্ষতি করা না হয়।

মঙ্গলবার (২২ নভেম্বর) রাজধানীতে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক) সভায় তিনি এসব কথা বলেন।

 

সভাশেষে ব্রিফিংয়ে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান, প্রকৃতির ক্ষতি করে কোনো প্রকল্প না নিতেও একনেকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। প্রকল্প বাস্তবায়নে সরকারি প্রতিষ্ঠানগুলোর দুর্বলতার কারণেই বারবার বাড়াতে হয় মেয়াদ। বড় পরিমাণে ফসল ফলাতে বলেছেন সরকারপ্রধান। ফসলের গুণগতমান ও পুষ্টিগুণ নিশ্চিত করতে বলেছেন, সুগন্ধ নয়। ফসল সংরক্ষণে অন্য দেশের প্রযুক্তি ব্যবহার করতে বলেছেন প্রধানমন্ত্রী।

তিনি আরও জানান, মূল্যস্ফীতি আর রেমিট্যান্স প্রবাহে ইতিবাচক পরিস্থিতি দেখছে সরকার। সভায় ২ হাজার ৫৮০ কোটি টাকা ব্যয়ে জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে উপকূলীয় শহরগুলো রক্ষায় আনা প্রকল্পটিসহ প্রায় ৫ হাজার কোটি টাকার মোট আটটি প্রকল্পের অনুমোদন দিয়েছে একনেক। এর মধ্যে ময়মনসিংহ ও চট্টগ্রামে কারাগারের নিরাপত্তার আধুনিকায়নের জন্য ১৭ কোটি ৯৮ লাখ টাকার একটি প্রকল্প অনুমোদন করা হয়।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট