চট্টগ্রাম সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০২২ | ১২:৫৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

৮০ লাখ টাকার স্বর্ণেরবারসহ ভারতগামী যাত্রী আটক

যশোরের বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন থেকে নয়টি সোনার বারসহ সিদ্দিকুর রহমান (৪৬) নামে এক পাসপোর্ট যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দারা। সিদ্দিকুর রহমান তিনি বরগুনা জেলার বামনা থানার সিংরা বুনিয়া গ্রামের আব্দুল গনি মোল্লার ছেলে।

 

সোমবার (৭ নভেম্বর) সকাল ৮টার দিকে ভারতে যাওয়ার সময় যাত্রীকে আটক করে এক কেজি ৪৪ গ্রাম ওজনের ওই সোনা উদ্ধার করা হয়। উদ্ধার সোনার বাজার মূল্য ৮০ লাখ টাকা।

 

বেনাপোল কাস্টম হাউজ শুল্ক গোয়েন্দার সহকারী পরিচালক মনিরুজ্জামান চৌধুরী জানান, বেনাপোল দিয়ে বাংলাদেশ থেকে ভারতে সোনা পাচারের গোপন তথ্যের ভিত্তিতে বেনাপোল কাস্টমসের শুল্ক গোয়েন্দার সদস্যরা ইমিগ্রেশন এলাকায় অবস্থান নেন। পরে সোনা পাচারকারী পাসপোর্ট যাত্রী সিদ্দিকুরকে পাসপোর্টের সব কার্যক্রম শেষ করে ভারতে প্রবেশের আগে তাকে আটক করা হয়। তল্লাশি করে তার পরিহিত প্যান্টের ভেতর বিশেষ কায়দায় লুকানো অবস্থায় নয়টি সোনার বার পাওয়া যায়। আটক সোনা পাচারকারীকে মামলা দিয়ে সোনার বারসহ বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

 

উল্লেখ্য, এ নিয়ে গত ২৪ ঘণ্টায় সীমান্ত থেকে দুই কেজি দুশো গ্রাম সোনার বার আটক করলো শুল্ক গোয়েন্দা ও বিজিবি। এ সময় দুই পাচারকারীকে আটক করা হয়।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট