চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ডেঙ্গুতে ৫ জনের মৃত্যু, নতুন ভর্তি ৮৭৩

অনলাইন ডেস্ক

৩১ অক্টোবর, ২০২২ | ৫:১৫ অপরাহ্ণ

দেশে গত ২৪ ঘণ্টায় সারাদেশে মশাবাহিত রোগ ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছরে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মারা গেছেন ১৪১ জন।

 

একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন করে আরও ৮৭৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৫৮৪ জনে।

 

আজ সোমবার (৩১ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৩ হাজার ৫৮৪ জন রোগী ভর্তি আছেন। এদের মধ্যে ঢাকার ৫৩টি হাসপাতালে আছে ২ হাজার ৩০৯ জন, আর বাকি ১ হাজার ২৭৫ জন ঢাকার বাইরে অন্যান্য বিভাগের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ৩৮ হাজার ২৪ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৬ হাজার ১৬ জন এবং ঢাকার বাইরে ১২ হাজার ৮ জন হাসপাতালে ভর্তি হন। একইসময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়া পেয়েছেন ৩৪ হাজার ২৯৯ জন, যার মধ্যে ঢাকায় ২৩ হাজার ৬২৩ জন, আর অন্যান্য বিভাগের ১০ হাজার ৬৭৬ জন সুস্থ হয়েছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট